Tue, July 16, 2024

ই-পেপার দেখুন

ইরশাদ কাণ্ডে সিংহভাগ ধৃতদের জেল হেফাজত, একজনের পুলিশি হেফাজত

Bipasha Chakraborty

Published: 10 July, 2024, 09:03 PM
ইরশাদ কাণ্ডে সিংহভাগ ধৃতদের জেল হেফাজত, একজনের পুলিশি হেফাজত

 

মোল্লা জসিমউদ্দিন:  বুধবার ব্যাংকশাল আদালতে পেশ করা হয়েছিল বৌবাজারে গণপিটুনিতে মৃত্যু-মামলায়  ধৃত ১৫ জন কে।১৪ জন ধৃত কে আগামী ৩০ জুলাই পর্যন্ত জেল হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে আদালত। এর পাশাপাশি ১ জন অভিযুক্ত কে ১৬ জুলাই পর্যন্ত পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এদিন এক ধৃত নিজেকে নিরাপত্তারক্ষী বলে দাবি করলেন আদালতে। তাঁর দাবির পরিপ্রেক্ষিতে পাল্টা পুলিশের আইনজীবীর প্রশ্ন, -’তা হলে পুলিশ ডাকা হল না কেন? নিরাপত্তারক্ষী হিসাবে তিনি কেন গণপিটুনির ঘটনা থামাতে পারলেন না?’অভিযুক্তদের আইনজীবী অবশ্য আদালতে দাবি করেন যে, গোটা ঘটনায় তাঁর মক্কেলদের কার কী ভূমিকা?  তা এখনও স্পষ্ট হয়নি। সেই কারণেই তাঁদের জামিন পাওয়া উচিত। আদালত যদিও সেই যুক্তি মানতে চায়নি।

ঘটনার রাতেই গ্রেফতার হওয়া ১৪ জনকে জনকে ৩০ জুলাই পর্যন্ত জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন বিচারক। উত্তরবঙ্গ থেকে সম্প্রতি এক জনকে গ্রেফতার করেছিল পুলিশ। তাঁকেও বুধবার আদালতে পেশ করা হয়েছিল। তাঁকে ১৬ তারিখ পর্যন্ত পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন বিচারক।

আগের শুনানিতে আদালত জানিয়েছিল যে, ধৃতদের মধ্যে যাঁদের পরীক্ষা রয়েছে, তাঁরা পরীক্ষা দিয়েই আদালতে হাজির হতে পারবেন। সেই মতো ধৃতদের মধ্যে তিন জন বুধবার পরীক্ষা দিয়েছেন। তার পরেই তাঁদের আদালতে হাজির করানো হয়।সম্প্রতি  বৌবাজারের হস্টেলে ইরশাদ আলম নামে ৩৭ বছরের যুবককে পিটিয়ে মারার অভিযোগ ওঠে। তিনি বেলগাছিয়ার বাসিন্দা। চাঁদনি চক এলাকায় একটি মোবাইলের দোকানে কাজ করে সংসার চালাতেন।

 

Leave a comment