Tue, July 16, 2024

ই-পেপার দেখুন

ফের গাজায় শরনার্থী শিবিরে ইসরাইলি হামলা, ২৯ জন ফিলিস্তিনি নিহত

Kibria Ansary

Published: 10 July, 2024, 10:27 PM
ফের গাজায় শরনার্থী শিবিরে ইসরাইলি হামলা, ২৯ জন ফিলিস্তিনি নিহত

গাজা, ১০ জুলাই: ফের গাজায় শরনার্থী শিবিরে বর্বরোচিত হামলা চালাল ইসরাইল। আইডিএফ-এর হামলায় অন্তত ২৯ ফিলিস্তিনি নিহত হয়েছেন। গত মঙ্গলবার দক্ষিণ গাজার একটি স্কুলের বাইরে বাস্তুচ্যুত ফিলিস্তিনিদের শিবিরেও হামলাটি চালায় ইসরাইল। নিহতদের বেশিরভাগই নারী ও শিশু। ইসরাইলি সামরিক বাহিনী জানিয়েছে, তারা হামাসের সামরিক শাখার সন্ত্রাসীদের লক্ষ্য করে হামলাটি চালিয়েছে। যারা ৭ অক্টোবর ইসরাইলে হামলা করেছিল।

এদিকে গাজার হামাস পরিচালিত স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, খান ইউনিস শহরের পূর্বে আবাসান আল-কাবিরা শহরের আল-আওদা স্কুলের গেটের পাশে এই হামলা হয়েছে।

অন্যদিকে, আবাসান আল-কাবিরা এবং পূর্ব খান ইউনিসের অন্যান্য এলাকা থেকে বেসামরিক লোকদের সরিয়ে নেওয়ার এক সপ্তাহ পরে হামলাটি চালানো হলো বলেও জানায় ইসরাইল। হামলার পর প্রত্যক্ষদর্শীরা বলেছেন ইসরাইল যে সময় হামলাটি চালিয়েছিল তখন সেখানে প্রায় ৩০০০ হাজার বাস্তুচ্যুত ফিলিস্তিনি জড়ো হয়েছিলেন।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, গত শনিবার মধ্য গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে রাষ্ট্রসংঘ-চালিত একটি স্কুলে ইসরাইলের হামলায় ১৬ জন নিহত হয়েছেন। যেখানে প্রায় ২০০০ হাজার বাস্তুচ্যুত ফিলিস্তিনি আশ্রয় নিয়েছিলেন। গত সোমবার নুসেইরাত শিবিরে জাতিসংঘ চালিত একটি স্কুলে হামলায় বেশ কয়েকজন ফিলিস্তিনি আহত হন।

বিশ্ব-জাহান - এর থেকে আরোও খবর

Another Israeli attack refugee camp in Gaza 29 Palestinians were killed

Leave a comment