বুধবার, ১৫ মে, ২০১৯

অ্যাম্বুলেন্সের ভাড়া বকেয়া প্রদানের দাবিতে বিক্ষোভ

কৌশিক সালুই, বীরভূম, ১৫ মে:-  নিশ্চয়ই যান প্রকল্পের অ্যাম্বুলেন্স এর ভাড়া বকেয়া দীর্ঘদিনের। অবিলম্বে সেই বকেয়া প্রদান সহ তিন দফা দাবি নিয়ে বীরভূমের সিউড়িতে জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিকের অফিসে বিক্ষোভ কর্মসূচি অ্যাম্বুলেন্স মালিক ও চালকদের। জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।
বীরভূম জেলায় প্রায় ১৬০ টি নিশ্চয় যান প্রকল্পে অ্যাম্বুলেন্স আছে। দীর্ঘ আট মাস ধরে সেই প্রকল্পের অ্যাম্বুলেন্স ভাড়া রাজ্য স্বাস্থ্য দপ্তরের কাছ থেকে পাওনা আছে বলে দাবি। এদিন অ্যাম্বুলেন্স মালিক ও চালকরা সিউড়ির জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিকের অফিসে গিয়ে অবিলম্বে বকেয়া প্রদানের দাবিতে বিক্ষোভ দেখায়। পাশাপাশি তাদের আরও দাবি বর্তমানে কিলোমিটার পিছু  টাকা করে ভাড়া পাওয়া যায়, তা বাড়াতে হবে। এছাড়াও বিল প্রদানের প্রক্রিয়া সরল করতে হবে। নিশ্চয় যান প্রকল্পের মালিকপক্ষ সমিতির সম্পাদক মোঃ নুর আব্বাস বলেন,   মাস ধরে আমরা নিশ্চয়  যান প্রকল্পের অ্যাম্বুলেন্স এর ভাড়ার টাকা পাইনি। পকেট থেকে টাকা খরচ করতে করতে এখন কার্যত দেয়ালে পিঠ ঠেকে গিয়েছে। তাই আমরা এদিন বাধ্য হয়ে জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিকের কাছে অবিলম্বে বকেয়া প্রদানের জন্য দাবি জানিয়েছি। অবিলম্বে সেই বকেয়া টাকা না পেলে বৃহত্তর আন্দোলনে নামতে বাধ্য হবো আমরা। এছাড়া দিনের পর দিন তেলের দাম ঊর্ধ্বমুখী তাই অ্যাম্বুলেন্স ভাড়া বাড়ানোর জন্য সরকারের কাছে দাবি করছি।
জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক হিমাদ্রি আড়ি বলেন, বেশ কয়েক মাসের টাকা বাকি আছে নিশ্চয়ই যান প্রকল্পের অ্যাম্বুলেন্স ভাড়ার। এখন মাত্র এক মাসের টাকা পাঠিয়েছে। সেটা অবিলম্বে প্রদান করা হবে। আর যেটা বাকি আছে তার জন্য রাজ্য স্বাস্থ্য দপ্তরকে দ্রুত প্রদান করার জন্য অনুরোধ করেছি। আশা করছি খুব তাড়াতাড়ি এই সমস্যার সমাধান হয়ে যাবে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only