বৃহস্পতিবার, ১৬ মে, ২০১৯

সাংসদ পদ হারাতে চলেছেন মনমোহন সিং

সাংসদ পদ খোয়াতে চলেছেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহ এবং শান্তিয়াজ কুজুর। আগামী ১৪ জুন অসমের এই দুই রাজ্যসভার সাংসদের কার্যকালের মেয়াদ শেষ হচ্ছে। এর আগেই এই দুই শূন্য আসনে ভোট গ্রহণের জন্য নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা করল নির্বাচন কমিশন। আগামী ৭ জুন এই নির্বাচন হবে।

এবার অসম থেকে ফের নির্বাচিত হওয়ার সুযোগ নেই ড. মনমোহন সিংহের সঙ্গে কংগ্রেসের অপর এক রাজ্যসভার সাংসদের। চলতি লোকসভা নির্বাচনেও প্রাক্তন প্রধানমন্ত্রী কোনও কেন্দ্র থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন না। আগামীতে সংসদে যেতে গেলে তাঁকে যে কোনও রাজ্য থেকে নির্বাচিত হয়ে আসতে হবে।
প্রসঙ্গত– ১৯৯১ সাল থেকেই মনমোহন সিংহ কাগজে-কলমে অসমের বাসিন্দা। গুয়াহাটি শহরে হরুমটোরিয়ায় অসমের প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী হিতেশ্বর শইকিয়ার বাসভবন ছিল মনমোহন সিংহর স্থায়ী ঠিকানা। বছরের প্রায় পুরো সময়টাই মনমোহন থাকেন দিল্লিতে। তবে গুয়াহাটির ভোটার তালিকায় রয়েছে মনমোহন ও তাঁর স্ত্রী গুরুশরণ সিংহ কাউরের নাম। এবারও তিনি সস্ত্রীক গুয়াহাটিতে গিয়ে ভোট দিয়ে এসেছেন। তবে এবার তাঁর অসম থেকে রাজ্যসভায় জেতার কোনও সম্ভাবনাই নেই। ১২৬ আসন বিশিষ্ট অসম বিধানসভায় কংগ্রেসের আসন মাত্র ২৫টি। তাই আগামীতে মনমোহনকে কংগ্রেস কোন দায়িত্ব দেবে, তা এখনও স্পষ্ট নয়।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only