মঙ্গলবার, ২৮ মে, ২০১৯

হিজাব পরায় হেনস্থা উত্তরবঙ্গ মেডিকেল কলেজের ডাক্তারি পড়ুয়াকে


গরুর মাংস বহন করার অভিযোগে মারধরের ঘটনা ঘটেছে ইতিমধ্যেই। এবার হিজাব পরায় এক মুসলিম পড়ুয়াকে হুমকি দেয়ার অভিযোগ উঠেছে ।শনিবার ঘটনাটি ঘটেছে খোদ বাংলার উত্তরবঙ্গ মেডিকেল কলেজে ।শনিবার ১০ থেকে ১২ জন অজ্ঞাত লোক ‘জয় শ্রী রাম’ স্লোগান দিতে দিতে ওই ছাত্রীকে হুমকি দেয়। তবে হুমকিদাতারা সবাই বহিরাগত, দাবি ওই ছাত্রীর।

২৩ বছর বয়সী ওই ছাত্রী বলেন, শনিবার রাত ১০টা নাগাদ খাবার খেয়ে ক্যান্টিন থেকে বন্ধুদের সঙ্গে ফিরছিলাম। এ সময় কয়েকজন রাস্তায় দাঁড়িয়ে ছিল। আগে কখনও ওদের আমি দেখিনি।তিনি আরও বলেন, আমি হিজাব পরে আছি দেখে ওরা আমাদের দিকে আঙুল তুলে জয় শ্রী রাম, জয় শ্রী রাম বলে চিৎকার করতে থাকে। এর পর ওই ১০-১২ জন আমাদের দিকে তেড়ে আসছিল। বাঁচতে আমরা দৌড়ে পালাই।
ওই মেডিকেল শিক্ষার্থী বলেন, আমি একজন হিজাব পরা মুসলিম। আমি সবসময় হিজাব পরি। আমি আমার জীবনে কখনও এমন হয়রানির শিকার হইনি।
এ ছাড়া ওই ছাত্রী  পুলিশের বিরুদ্ধেও একরাশ ক্ষোভ প্রকাশ করেন। তার দাবি, স্থানীয় থানা প্রথমে তার অভিযোগ নিতে অস্বীকার করেছিল। তিনি বলেন, প্রথমে পুলিশ এফআইআর থেকে ‘হুমকি’ শব্দ বাদ দেয়ার শর্তে অভিযোগ গ্রহণে রাজি হয়। তবে পরের দিন পুলিশ পূর্ণাঙ্গ অভিযোগ গ্রহণ করেছিল।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only