রবিবার, ১৯ মে, ২০১৯

কেদারনাথে গিয়ে ঈশ্বরের কাছে কী চাইলেন মোদি?

দু'দিন আমাকে নিজের মতো কাটানোর সুযোগ দিয়েছে বলে নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানাই। কেদারনাথ  মন্দিরে গিয়ে রবিবার এই কথাই বললেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গতকাল উত্তরাখণ্ডে আসেন প্রধানমন্ত্রী, সেখানে একটি গুহায় তাঁকে ধ্যান করতেও দেখা যায়। এরপর আজ সকালে সাংবাদিকদের তিনি বলেন,''কেদারনাথ আসতে পেরে আমার ভালো লাগছে। আধ্যাত্মিক উন্নতির জন্য এই জায়গার কোনও বিকল্প নেই'', তবে সাংবাদিকদের সঙ্গে কথা বলার আগে দেখা যায়, ভিড়ের উদ্দেশে প্রধানমন্ত্রী বলছেন, ‘হার হার মহাদেব।' জনতা সে কথা ফিরিয়ে দিচ্ছে।

সাংবাদিকরা তাঁকে জিজ্ঞেস করেন, এই দুদিনে তিনি কী করলেন? উত্তরে প্রধানমন্ত্রী বলেন, ‘আমি নিজের সঙ্গে সময় কাটানোর সুযোগ পেয়েছিলাম। এতদিন কী কী করলাম তা ফিরে দেখার চেষ্টা করেছি।'' নিজের দলের জয় চাননি কি? এই প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী বলেন, ''না।কিছুই চাইনি। আমি বিশ্বাস করি ঈশ্বর আমাদের সকলকে যোগ্য করে এই পৃথিবীতে পাঠিয়েছেন। আমরা আমাদের যোগ্যতা দিয়েই পৃথিবীর কাজে যোগদান করতে পারি। তবে হ্যাঁ আমি সব সময় প্রার্থনা করি যাতে আমাদের দেশের প্রতিটি মানুষকে ঈশ্বর আশীর্বাদ করেন।'' আজ রবিবার লোকসভা কেন্দ্রে ভোট হচ্ছে তার মধ্যে আছে বারাণসীও। এখান থেকেই প্রার্থী হয়েছেন তিনি।

গত শুক্রবার সাংবাদিক সম্মেলন করেন প্রধানমন্ত্রী। পাঁচ বছরে এটাই তাঁর প্রথম সাংবাদিক সম্মেলন। বিজেপি দপ্তরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি নিজের অভিজ্ঞতার কথা তুলে ধরেন । তিনি জানান যে ভোট প্রচার করে তিনি নিশ্চিত এবার বিজেপি একক সংখ্যাগরিষ্ঠতা নিয়েই সরকার গঠন করবে। তবে সেদিন কোনও প্রশ্নের জবাব দেননি প্রধানমন্ত্রী।



একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only