মঙ্গলবার, ২১ মে, ২০১৯

মাধ্যমিকে কলকাতাকে টেক্কা দিল জেলার পড়ুয়ারা

এ বছরের মাধ্যমিক পরীক্ষায় সাফল্যের নিরিখে শীর্ষে পূর্ব মেদিনীপুর। মেধাতালিকাতেও প্রথম স্থানাধিকারী পূর্ব মেদিনীপুর জেলারই। মাধ্যমিকে এবার প্রথম হয়েছে পূর্ব মেদিনীপুরের মহম্মদপুর দেশপ্রাণ বিদ্যাপীঠের ছাত্র সৌগত দাস, প্রাপ্ত নম্বর ৭০০-র মধ্যে ৬৯৪। অন্যদিকে, কলকাতায় প্রথম হয়েছে যাদবপুর বিদ্যাপীঠের ছাত্র সোহম দাস। তার প্রাপ্ত নম্বর ৬৮১। সোহম মাধ্যমিকে পরীক্ষায় এবার দশম হয়েছে। অন্যদিকে, এ বছর মাধ্যমিকে পাশের হার ৮৬.০৭ শতাংশ, যা পর্ষদের ইতিহাসে সর্বোচ্চ। এবারের মাধ্যমিক পরীক্ষায় মেধাতালিকায় রয়েছে ৫১ জন পড়ুয়া।

একনজরে মাধ্যমিকের মেধাতালিকা…

* মাধ্যমিকে এবার প্রথম হয়েছে পূর্ব মেদিনীপুরের মহম্মদপুর দেশপ্রাণ বিদ্যাপীঠের ছাত্র সৌগত দাস, প্রাপ্ত নম্বর ৬৯৪।

* মাধ্যমিকে দ্বিতীয় হয়েছে ফালাকাটা গার্লস হাইস্কুলের শ্রেয়সী পাল ও কোচবিহার ইলাদেবী গার্লস হাইল্কুলের দেবস্মিতা সাহা। দু’জনের প্রাপ্ত নম্বর ৬৯১।

* এ বছরের মাধ্যমিক পরীক্ষায় তৃতীয় হয়েছে ক্যামেলিয়া রায় (রায়গঞ্জ গার্লস হাইস্কুল) ও ব্রতীন মণ্ডল (শান্তিপুর মিউনিসিপ্যাল হাইস্কুল ), প্রাপ্ত নম্বর ৬৮৯।

* মাধ্যমিকে চতুর্থ হয়েছে অরিত্র সাহা, আলিপুরদুয়ার বারোবিশা হাইস্কুলের ছাত্র অরিত্র, প্রাপ্ত নম্বর ৬৮৭

* মাধ্যমিকে পঞ্চম হয়েছে সুকল্প দে (হুগলি কলেজিয়েট স্কুল), রুমানা সুলতানা (কান্দি রাজা মণীন্দ্রচন্দ্র গার্লস স্কুল), প্রাপ্ত নম্বর ৬৮৬।

আরও পড়ুন: West Bengal Madhyamik Result 2019 Live Updates: মাধ্যমিকে প্রথম সৌগত দাস

* মাধ্যমিকে ষষ্ঠ হয়েছে গোঘাট হাইস্কুলের সোহম দে, রামপুরহাট হাইস্কুলের সাবর্ণী চট্টোপাধ্যায়, বর্ধমান বিদ্যার্থী ভবন গার্লস স্কুলের সাহিত্যিকা ঘোষ, আলিগঞ্জ ঋষি রাজনারায়ণ বালিকা বিদ্যালয়ের(পশ্চিম মেদিনীপুর) সুপর্ণা সাহু ও হাওড়ার অঙ্কন চক্রবর্তী, এদের প্রাপ্ত নম্বর ৬৮৫।

* মাধ্যমিকে সপ্তম হয়েছে কোচবিহারের ইলাদেবী গার্লস হাইস্কুলের গায়ত্রী মোদক, ঘাটাল বিদ্যাসাগর হাইস্কুলের অনীক চক্রবর্তী, ও নদিয়ার সপ্তর্ষী দত্ত, প্রাপ্ত নম্বর ৬৮৪।

* মাধ্যমিকে অষ্টম হয়েছে কোচবিহারের শীতলকুচি হাইস্কুলের শাহনওয়াজ আলম, গঙ্গারামপুর হাইস্কুলের সায়ন্তন বসাক, বাঁকুড়া বিবেকানন্দ শিক্ষানিকেতন স্কুলের অর্কপ্রভ সাহানা, বাঁকুড়া বিবেকানন্দ শিক্ষানিকেতন স্কুলের কৌশিক সাঁতরা, বাঁকুড়া মিশন গার্লস স্কুলের সুদীপ্তা ধবল, বাঁকুড়া জেলা স্কুলের সায়ন্তন দত্ত, রামহরিপুর রামকৃষ্ণমিশন হাইস্কুলের পৃথ্বীশ কর্মকার, আরামবাগ গার্লস স্কুলের দেবলীনা দাস, বর্ধমান বিদ্যার্থী ভবন গার্লস স্কুলের অয়ন্তিকা মাঝি, কাটোয়াকাশীরাম দাস ইনস্টিটিউশনের পুস্কর ঘোষ ও আমতলা নিবেদিতা বালিকা বিদ্যালয়ের সেমন্তী চক্রবর্তী। সকলের প্রাপ্ত নম্বর ৬৮৩।

* মাধ্যমিকে নবম হয়েছে আলিপুরদুয়ারের শিলবড়িহাট হাইস্কুলের জয়েশ রায়, জলপাইগুড়ি আশালতা বসু হাইস্কুলের অনুষ্কা মহাপাত্র, বাঁকুড়া জেলা স্কুলের সৌগত পাণ্ডা, বাঁকুড়ার রামহরিপুর রামকৃষ্ণপুর হাইস্কুলের শুভদীপ কুণ্ডু, বীরভূমের সৌকর্য বিশ্বাস, পূর্ব মেদিনীপুরের কন্টাই হাইস্কুলের প্রত্যুষ করণ, পূর্ব মেদিনীপুরের জ্ঞানদীপ বিদ্যাপীঠের অরুণিমা ত্রিপাঠী, নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের অভিনন্দন জানা ও ঐকিক মাঝি। সকলের প্রাপ্ত নম্বর ৬৮২।

* মাধ্যমিকে দশম হয়েছে রায়গঞ্জ গার্লস স্কুলের সঞ্চারী চক্রবর্তী, মালদার সায়ন্তিকা দাস, বাঁকুড়াক রামকৃষ্ণ মিশন সারদা বিদ্যাপীঠের সৌধা হাজরা, বাঁকুড়া মিশন গার্লস স্কুলের সাখী কুণ্ডু, বাঁকুড়া বিবেকানন্দ শিক্ষানিকেতনের রিমা চৌধুরী, ধনেখালি মহামায়া বিদ্যামন্দিরের সৌম্যদীপ দত্ত, সিউড়ি নেতাজি বিদ্যাভবনের অরিত্র মহড়া, মেমারি বিদ্যাসাগর মেমোরিয়েলের সৌম্যদীপ ঘোষ, পশ্চিম বর্ধমান রামকৃষ্ণ আশ্রম বিদ্যাপীঠের সায়ন্তিকা রায়, ঝাড়গ্রামের শুভদীপ মাঝি, রহড়ার সহেলি রায়, রহড়া রামকৃষ্ণ মিশন বয়েজ স্কুলের দেবমাল্য সাহা, বিরাটির প্রত্যাশা মজুমদার, হাবড়ার অঙ্কিতা কুণ্ডু, যাদবপুর বিদ্যাপীঠের সোহম দাস। সকলের প্রাপ্ত নম্বর ৬৮১।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only