মঙ্গলবার, ৭ মে, ২০১৯

প্রধান বিচারপতিকে ক্লিনচিটের প্রতিবাদে শীর্ষ কোর্টে বিক্ষোভ

প্রধান বিচারপতি রঞ্জন গগৈকে যৌন হেনস্থার মামলায় ক্লিন চিট দেওয়ার প্রতিবাদে সংগঠিত সমাজকর্মীদের আটক করা হল। মঙ্গলবার সকালে এই সমাজকর্মীরা সুপ্রিম কোর্টের বাইরে জড়ো হয়েছিলেন। বিক্ষোভকারীদের পক্ষ থেকে টুইট করে জানানো হয়েছে তাঁদের মাণ্ডি মার্গ থানায় নিয়ে যাওয়া হয়েছে।

প্রবীণ আইনজীবী প্রশান্ত ভূষণ জানিয়েছেন মোট ৫২জন মহিলা এবং তিনজন পুরুষকে সকাল পৌনে এগারোটা নাগাদ আটক করা হয়। পুলিশ জানিয়েছে, উঁচুতলার নির্দেশ পেলে এঁদের ছাড়া হবে।

প্রশান্ত ভূষণ টুইট করে বলেছেন, প্রধান বিচারপতিকে তাঁর সহকর্মীদের নিয়ে গঠিত ইন হাউস কমিটি একতরফা ভাবে তাঁকে মুক্তি দেওয়ার সিদ্ধান্তের বিরুদ্ধে প্ল্যাকার্ড হাতে মহিলারা বিক্ষোভ দেখালে তাঁদের গ্রেফতার করে থানায় নিয়ে যাওয়া হয়েছে। সাংবিধানিক অধিকার কি সুপ্রিম কোর্টের ক্ষেত্রে প্রযোজ্য নয়?
সোমবার সুপ্রিম কোর্টের আভ্যন্তরীণ তদন্ত কমিটি প্রধান বিচারপতিকে যৌন হেনস্থার ঘটনায় একতরফা রিপোর্ট দেয়। ওই রিপোর্টে ক্লিন চিট দেওয়া হয় প্রধান বিচারপতিকে। একই সঙ্গে জানানো হয়, এই রিপোর্ট প্রকাশ্যে আনা হবে না। এই প্রক্রিয়া এবং সিদ্ধান্তের জেরে বিভিন্ন স্তর থেকে ব্যাপক সমালোচনার ঝড় উঠেছে।



একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only