শনিবার, ১৮ মে, ২০১৯

প্রজ্ঞা ঠাকুররা দেশের আত্মাকে হত্যা করছে, ক্ষোভ উগরে দিলেন নোবেলজয়ী কৈলাস সত্যার্থী

কিছুদিন পূর্বে অপমানজনক মন্তব্য করেছিলেন শহিদ পুলিশ অফিসার হেমন্ত কারকারেকে নিয়ে। ফের ন্যক্কারজনক মন্তব্য গান্ধিজিকে নিয়ে। বিজেপির ভোপাল প্রার্থী প্রজ্ঞা সিং ঠাকুর বলেছেন, নাথুরাম গডসে দেশভক্ত। তাঁকে আমরা দেশপ্রেমিক হিসাবেই মনে রাখব। মালেগাঁও বিস্ফোরণে অভিযুক্ত প্রজ্ঞার হীন মন্তব্যে হইচই পড়ে যায় দেশজুড়ে। তার প্রেক্ষিতে  মুখ খুললেন নোবেলজয়ী কৈলাস সত্যার্থী।শনিবার সকালে কৈলাস সত্যার্থী টুইট করে বলেছেন, প্রজ্ঞা ঠাকুররা দেশের আত্মাকে হত্যা করছেন। সেজন্য আমি দেশের মানুষকে সতর্ক করতে চাই।
৬৫ বছর বয়সী শিশু অধিকার কর্মী কৈলাস সত্যার্থী লিখেছেন, গডসে হত্যা করেছিলেন গান্ধীজির দেহকে। কিন্তু প্রজ্ঞার মতো কেউ কেউ তাঁর আত্মাকে খুন করছেন। সেই সঙ্গে খুন হয়ে যাচ্ছে অহিংসা, শান্তি ও সহিষ্ণুতার আদর্শ। গান্ধীজি দলীয় রাজনীতির উর্ধ্বে। বিজেপি নেতৃত্বের উচিত সংকীর্ণ স্বার্থের কথা না ভেবে অবিলম্বে প্রজ্ঞার মতো সমর্থকদের দূর করে দেওয়া। আমরা আশা করব, বিজেপি রাজধর্ম পালন করবে।
কিছুদিন আগে অভিনেতা তথা রাজনীতিক কমল হাসান মন্তব্য করেন, স্বাধীন ভারতের প্রথম সন্ত্রাসবাদী একজন হিন্দু। তিনি হলেন গডসে। তার প্রতিক্রিয়ায় সাধ্বী প্রজ্ঞা ওই মন্তব্য করেন। তারপরে দেশ জুড়ে সমালোচনা শুরু হয়।

ভোপালে যিনি সাধ্বীর বিরুদ্ধে প্রার্থী, সেই দিগ্বিজয় সিং বলেন, প্রজ্ঞার মন্তব্যকে দেশদ্রোহিতা হিসাবে ধরা উচিত। জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি, তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও এবং কংগ্রেস নেতা প্রিয়ঙ্কা গান্ধীও ওই মন্তব্যের সমালোচনা করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only