শুক্রবার, ১০ মে, ২০১৯

জুম্মা নামাজের সময় জারি হল ১৪৪ ধারা, শূন্যে গুলি ১৫ রাউন্ড

মসজিদের বাইরে রাখা বাইকের সিট কাটার কান্ডকে কেন্দ্র করে জেলা শাসক কীর্তি জল্লি হাইলাকান্দিতে ভারতীয় দন্ড বিধির ১৪৪ ধারা জারি করলেন। তাই অনির্দিষ্টকালের জন্য কার্ফু জারি করা হল হাইলাকান্দির জেলা সদরে।
বাইকের সিট কাটা কান্ডকে কেন্দ্র করে পবিত্র জুম্মা নামাজের সময় বেশ উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য পুলিশ শূন্যে কম পক্ষে ১৫ রাউন্ড গুলি চালায়। পরে গোটা শহরে সি আর পি এফ বাহিনী নামিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসা হয়।
ঘটনাটি ঘটেছে হাইলাকান্দির জেলা সদরের মাড়োয়াড়ি পট্টি মসজিদের সামনে। মসজিদের সম্মুখে নামাজ পড়াকে কেন্দ্র করে বিতর্কের সূত্রপাত ঘটে। এমনকি তারাবির নামাজের সময় বাইকের সিট কাটাকে কেন্দ্র করে মসজিদের সামনে মুসল্লিদের ভিড় জমতে থাকে। কিছু লোক মসজিদের সামনের রাজপথে নামাজ পড়ার চেষ্টা করলে সেখানকার কিছু যুবক নামাজ পড়তে বাধা দেয়।
প্রথমে বচসা ও পরে ইট পাটকেল ছোঁড়ার মধ্যে দিয়ে এলাকাটি রণক্ষেত্রে পরিণত হয়। পরে পুলিশ প্রশাসন, সি আর পি এফ বাহিনী ময়দানে নামে। তারা পরে পরিস্থিতিকে নিয়ন্ত্রণে নিয়ে আসে।
জুম্মা নামাজের সময় ইট পাটকেল ছোঁড়া, শূন্যে গুলি চালানোর ঘটনার পরে সব দোকান পাট বন্ধ হয়ে পড়ে। জনসাধারণ আতঙ্কিত হয়ে পড়ে। অনেকেই মনে করছেন মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়ালের নির্দেশে জেলা শাসক কড়া ব্যবস্থা নিলে এরকম নাজেহাল অবস্থার সূষ্টি হত না।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only