শনিবার, ২৯ জুন, ২০১৯

অ্যাপল ছাড়ছেন আইফোনের ডিজাইনার!

জনি আইভ, প্রযুক্তি দুনিয়ায় এক বিশাল নাম। তাঁর নিরলস চেষ্টায় জোরে প্রযুক্তিবিশ্বে অ্যাপলের আইফোন আজ শীর্ষস্থানে রয়েছে। ম্যাক, আইপড ও আইফোনের ডিজাইন তিনি করেছেন। অসামান্য প্রতিভার অধিকারি অ্যাপলের এই কর্মকর্তা প্রতিষ্ঠান ছাড়তে চলেছেন। জানা গিয়েছে, এই বছরের শেষের দিকেই তিনি অ্যাপলের চাকরি ছাড়ছেন। ভবিষ্যতে নিজেই একটি প্রতিষ্ঠান গড়ে তুলতে সময় ব্যয় করবেন বলে জানিয়েছেন জনি।  
এক সাক্ষাৎকারে অ্যাপলের চাকরি ছাড়ার কথাটা নিজেই নিশ্চিত করেন তিনি। সঙ্গে এক বিবৃতিতে জানিয়েছেন, ত্রিশ বছর  অসংখ্য প্রজেক্ট নিয়ে কাজ করার পর একটি চমৎকার ডিজাইনের সঙ্গে কাজ করতে পেরে তিনি গর্বিত। অ্যাপলের প্রধান নির্বাহী টিম কুক বলেছেন, অ্যাপলের পুণরুজ্জীবনে জনির ভূমিকা অতুলনীয়। তিনি মূলত লাভফর্ম নামে একটি ক্রিয়েটিভ ফার্মের কাজ শুরু করবেন। লাভফর্ম সম্পর্কে এখনো তেমন কিছু বিস্তারিত জানানো হয়নি। তবে ক্যালিফোর্নিয়ার প্রতিষ্ঠানটি এক বিশেষ প্রযুক্তি নিজে কাজ করবে বলে জানা যাচ্ছে। এই ফার্মটির প্রথম গ্রাহক হতে চলেছে খোদ অ্যাপল। জনির সহকর্মী মার্ক নিউসনও লাভফর্মে সঙ্গে যোগ দিতে চলেছেন বলে জানা গিয়েছে।
১৯৯৬ সালে অ্যাপল ডিজাইন স্টুডিরও প্রধান হিসাবে যোগ দিয়ে ছিলেন জনি আইভ। তখন কোম্পনিটির অবস্থা ছিল অন্ত্যত শোচনীয়। সেই সময় কর্মী ছাটাইও চলছিল সেখানে। ১৯৯৮ সালে তার ডিজাইন করা আইম্যাক অ্যাপলের সুদিন ফেরায়। ২০০১ সালে আইপড এবং পরবর্তীতে আইফোন অ্যাপলকে প্রযুক্তি দুনিয়ায় শীর্ষ  তুলে দেয়।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only