শনিবার, ২২ জুন, ২০১৯

রোমানিয়ার গ্রামীণ এলাকায় প্রবেশ করে মার্কিন বাহিনী খেতের পর খেত ফসল নষ্ট করে দিয়েছে:অভিযোগ















পুবের কলম ওয়েব ডেস্ক:

 

রোমানিয়ার গ্রামীণ এলাকায় প্রবেশ করে মার্কিন বাহিনী খেতের পর খেত ফসল নষ্ট করে দিয়েছে বলে অভিযোগ উঠেছে। রোমানিয়ার কৃষকদের দাবি, কয়েক হেক্টর  ফসল নষ্ট করা হয়েছে মার্কিন সৈন্যরা বুখারেস্টের দক্ষিণ পূর্বে বৃহস্পতিবার একটি গ্রামে ঢুকে পড়ে এই সব কাণ্ড ঘটিয়েছে ।

গ্রামীণ রোমানিয়ায় কৃষকরা অবাক হয়ে গিয়েছিল যখন তারা দেখল, হঠাৎ মার্কিন সেনারা বর্মাক্ত যুদ্ধ  যানবাহনগুলি তাদের ক্ষেতের মধ্য দিয়ে চালাচ্ছে এবং ফসল ধ্বংস করছে।
মার্কিন সৈন্যরা বুখারেস্টের ড্যান্যুব দক্ষিণপূর্ব একটি গ্রাম স্টেলনিকাতে গম, সূর্যমুখী এবং ভুট্টা  খেতে পদাতিক যুদ্ধের গাড়ি চালায়।গত বৃহস্পতিবার ,  কয়েকজন কৃষক  ক্যামেরাতে ঘটনাটি  ধারণ করে রাখে।।
ভূমি মালিকরা কৃষি বিষয়ক একটি স্থানীয় ওয়েবসাইটকে বলেন যে তারা অবাক হয়ে গেছে: তারা যখন দেখেন খেতের জমিতে ধোঁয়া । ধোঁয়া দেখে দেখেছিল তখন তারা মনে করেছিল আগুন ধরে গেছে পরে কৃষকরা অবগত হয়  কৃষকরা সম্পূর্ণরূপে অবগত ছিল যে সামরিক যানবাহনগুলি  ন্যাটোর নির্ধারিত মহড়ার অংশ।
ট্যাংকগুলি সূর্যমুখী খেত থেকে ভুট্টা পর্যন্ত গিয়েছিল, তারপর গম পর্যন্ত।
 রোমানিয়ান পুলিশ অবশেষে পৌঁছেছিল, তারা পরিস্থিতি সম্পর্কে কিছু আলোকপাত করেছিল। রোমানিয়ার উত্তরের বার্ডুসানি যাওয়ার পথে কৃষকদের ক্ষেত্রগুলি শেষ করে এবং সপ্তাহের দীর্ঘকালের ন্যাটো ম্যানুভার্স কোডের নামকরণের জন্য সাইবার গার্ডিয়ান  নাম্বারের নামকরণ করে।
মার্কিন সেনাবাহিনী জানায়, স্থানীয় গণমাধ্যমের মতে, "প্রতিকূল আবহাওয়া পরিস্থিতি" এর ফলে তাদের সামরিক ইউনিট বেসরকারি কৃষিভূমিতে প্রবেশ করেছে।
যদিও মোট ক্ষতির কোন হিসাব এখনো পাওয়া যায়নি, রোমানিয়ান প্রতিরক্ষা দপ্তরের একটি বিবৃতিতে উল্লেখ করা হয়েছে যে পথভ্রষ্ট সৈন্যরা কয়েক হেক্টর ফসল ধ্বংস করেছে। স্থানীয় কর্তৃপক্ষ ইতোমধ্যে ক্ষতিপূরণ প্রক্রিয়া শুরু করার প্রক্রিয়া শুরু করেছে।
এই অনুশীলনগুলি পূর্ব ইউরোপের ন্যাটো জোটের মধ্যে বহুজাতিক সামরিক ইন্টিগ্রেশনকে উৎসাহিত করার লক্ষ্যে এবং রাশিয়ার সীমান্তের কাছাকাছি  ড্রিলগুলির মধ্যে রয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only