বৃহস্পতিবার, ৬ জুন, ২০১৯

ইমরান খানের সঙ্গে সৌদি বাদশাহর সাক্ষাতের ভিডিও ভাইরাল


ইমরান খানের সঙ্গে সৌদি বাদশাহর সাক্ষাতের ভিডিও ভাইরাল



পুবের কলম ওয়েব ডেস্ক:
সৌদি আরবে গত সপ্তাহে ইসলামিক সহযোগিতা সংস্থার সম্মেলনে বাদশাহ সালমান বিন আবদুল আজীজের সঙ্গে সাক্ষাতের সময় পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের কূটনৈতিক শিষ্টাচার লঙ্ঘনের অভিযোগ উঠেছে। এতে সামাজিক মাধ্যমে তিনি ব্যাপক সমালোচনার মুখে পড়েন বলে খবরে জানা গেছে।
টুইটারে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, বাদশাহ সালমানের দিকে হেঁটে যাচ্ছেন ইমরান খান। পাশে একজন অনুবাদককে নিয়ে দাঁড়িয়ে থাকা বাদশাহ তাকে স্বাগত জানান।
এ সময় দুই নেতার মধ্যে সংক্ষিপ্ত বাক্যবিনিময় ঘটতে দেখা গেছে। কিন্তু বাদশাহ সালমানকে তিনি কী বলেছেন, অনুবাদক তা তরজমা করে দেয়ার আগেই ইমরান খান স্থান ত্যাগ করেন।
বেশ কয়েকজন টুইটার ব্যবহারকারী বলেন, বাদশাহকে অসম্মান করেছেন ইমরান খান। এছাড়া সৌদি আরবের শীর্ষ নেতার সঙ্গে সাক্ষাতের সময় ৬৬ বছর বয়সী পাকিস্তানি প্রধানমন্ত্রীর শারীরিক ভাষা নিয়েও প্রশ্ন তুলেছেন তারা।
কয়েকজন টুইটার ব্যবহারকারী অভিযোগ করেন, এই বাক্যবিনিময়ের পর সৌদি আরব ও পাকিস্তানের মধ্যে একটি দ্বিপক্ষীয় বৈঠক বাতিল হয়েছে।
গত সপ্তাহে পবিত্র শহর মক্কায় ওই বৈঠকের আয়োজন করে সৌদি আরব। ইরানের বিরুদ্ধে আরব ও মুসলিম দেশগুলোর সমর্থন জোরদার করতে এই বৈঠকের আয়োজন করা হয়েছিল।
বৈঠকের ফাঁকে আফগান প্রেসিডেন্ট আশরাফ ঘানি, মিসরের প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল সিসি ও অন্যান্য নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only