বৃহস্পতিবার, ২০ জুন, ২০১৯

মার্কিন যুক্তরাষ্ট্রের একটি গোয়েন্দা ড্রোন ভূপাতিত করেছে ইরান















পুবের কলম ওয়েব  ডেস্ক:


মার্কিন যুক্তরাষ্ট্রের  একটি গোয়েন্দা ড্রোন ভূপাতিত করেছে ইরান। এই ঘটনা ইরানের সাথে যুক্তরাষ্ট্রের উত্তেজনায় নতুন মাত্রা যুক্ত করবে বলে মনে করা হচ্ছে। ইরানের বিপ্লবী গার্ড বাহিনী জানিয়েছে, ইরানের আকাশ সীমায় প্রবেশ করার পর ভূমি থেকে আকাশে নিক্ষিপ্ত ক্ষেপণাস্ত্রের মাধ্যমে ড্রোনটিকে ভূপাতিত করা হয়েছে। যদিও যুক্তরাষ্ট্র দাবি করেছে, ড্রোনটি আন্তর্জাতিক আকাশসীমায় ছিল।
পারস্য উপসাগর ও ওমান উপসাগর উপকূলের হরমুজগান প্রদেশে ড্রোনটি ভূপাতিত করা হয় বলে জানায় ইরান। খবরে বলা হয়, ইরানের ভূখণ্ডে অনুপ্রবেশের সময় আমেরিকান গুপ্তচর ড্রোন ভূপাতিত করা হয়েছে। হরমুজগান প্রদেশের কুহ মুবারক এলাকা দিয়ে ওড়ার সময় এটি ভূপাতিত করা হয়। ভূপাতিত ড্রোনটি আরকিউ-৪ গ্লোবাল হক মডেলের।
অন্যদিকে মার্কিন নৌবাহিনীর সেন্ট্রাল কমান্ডের মুখপাত্র বিল আরবান বলেন, ইরানের আকাশে যুক্তরাষ্ট্রের কোনো আকাশযান আজ অপারেশনে যায়নি।
সম্প্রতি ওমান উপসাগরে তেলবাহী একাধিক জাহাজে হামলা হয়। এজন্য ইরানকে দায়ী করছে যুক্তরাষ্ট্র ও তাদের মধ্যপ্রাচ্যের মিত্র দেশগুলো। ইরানও এ ঘটনায় যুক্তরাষ্ট্রকে অভিযুক্ত করছে। দুই দেশের এই বাকযুদ্ধের মধ্যেই তেহরান মার্কিন গোয়েন্দা ড্রোন ভূপাতিত করার দাবি করল।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only