শনিবার, ২৯ জুন, ২০১৯

ক্রাউন প্রিন্সকে একা ফেলে চলে গেলেন স্ত্রী!


দুবাইয়ের ক্রাউন প্রিন্স শেখ মুহাম্মদ বিন রশিদ আল মাকতুমকে একা ফেলে জার্মানি চলে গেলেন তাঁর স্ত্রী, প্রিন্সেস হায়া। ৭ বছরের ছেলে জায়েদ ও ১১ বছরের মেয়ে আল জালিলাকেও সঙ্গে নিয়ে গিয়েছেন।

ব্রিটেনের একটি পত্রিকার খবর অনুযায়ী, প্রিন্সেস হায়া সন্তানদের নিয়ে জার্মানিতে আশ্রয় নিয়েছেন এবং সেখানে পাকাপাকি থাকার ব্যবস্থার করার জন্য আবেদন করেছেন। সঙ্গে স্বামীর সঙ্গে বিচ্ছেদ চেয়ে আবেদন করেছেন তিনি। তার সঙ্গে রয়েছে ৩ কোটি ১০ লক্ষ পাউন্ড।

তবে কেন তিনি এমন করলেন সেবিষয়ে পরিষ্কার করে কিছু জানা যায়নি।ফেব্রুয়ারি থেকে প্রিন্সেস হায়াকে দেখা যাচ্ছিল না। এদিকে ছেলে ও মেয়ে ফিরত দেওয়ার জন্য বার্লিনের কাছে অনুরোধ করেছেন প্রিন্স মুহাম্মদ বিন রাশিদ আল মাকতুম। কিন্তু বার্লিন শাহজাদা এই প্রস্তাব প্রত্যাখ্যান করে দিয়েছে। উলটে তারা বলেছেন প্রিন্সেস হায়াকে তারা নিরাপত্তা দেবেন। এই ঘটনার ফলে আরব আমিরাত ও জার্মানির মধ্যে কূটনৈতিক সম্পর্ক নষ্ট হতে পারে বলে মনে করা হচ্ছে।স্ত্রী এরকম আচরণের নিন্দা জানিয়ে একটি পোস্ট দিয়েছেন ক্রাউন প্রিন্স। তিনি স্ত্রীর বিরুদ্ধে বিশ্বাসঘাতকতার অভিযোগ এনেছেন।

গত বছ এই দুবাইয়ের রাজপরিবারের আরও একটি সমস্যা বাইরে এসছিল। ক্রাউন প্রিন্সের আর এক মেয়ে শেখ শামসা আল মাকতুমকে নিয়ে। তিনি গোয়ার ঘুরতে এসে হারিয়ে যান। পরে তাঁর খোঁজ মেলে। সেই সময় তিনি অভিযোগ করে দুবাই তাকে আটকে নির্যাতন চালানো হয়। তাই তিনি বাঁচতে বন্ধুদের গোয়া থেকে পালিয়ে ছিলেন।কিন্তু এমন অভিযোগ রাজপরিবার থেকে অস্বীকার করা হয়। 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only