সোমবার, ৩ জুন, ২০১৯

মমতা বন্দ্যোপাধ্যায়ের দাবি--ইভিএম নয় ,ব্যালট চাই










পুবের কলম ওয়েব ডেস্ক:
লোকসভা ভোটের পরের একুশে জুলাইয়ে তৃণমূলের স্লোগান কী হবে তা ঠিক করে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ইভিএম নয়, ব্যালট চাই। এই স্লোগানকে অস্ত্র করেই এবার ঝাঁপাবে তৃণমূল।

‘মেশিন চাই না, ব্যালট চাই। সারা দেশব্যাপী আন্দোলন, শুরু হবে বাংলা থেকে ৷’ এবার ২১ জুলাইয়ে তৃণমূলের স্লোগান ৷ বঙ্গে এবার বিজেপির বাড়বাড়ন্ত। পালটা কোমর বাঁধছে তৃণমূলও। ইভিএমে কারচুপির অভিযোগকে অস্ত্র করছে রাজ্যের শাসক দল। আসন্ন একুশে জুলাইয়ের মঞ্চে দলের স্লোগান কী হবে সেটাও সোমবার ঠিক করে দিয়েছেন তৃণমূলনেত্রী।

ইভিএম নিয়ে ভোটের অনেক আগে থেকেই সরব হয় বিজেপি বিরোধীরা। সুপ্রিম কোর্টে মামলাও করে। কিন্তু, পঞ্চাশ শতাংশ আসনে ভিভিপ্যাটের যে দাবি তারা তুলেছিল তা মানা হয়নি। এরপর ভোটের ফল বেরোতে দেখা গেল নরেন্দ্র মোদি একাই তিনশো পার। এই প্রেক্ষাপটে, এবার ইভিএম নিয়ে চরম অনাস্থা প্রকাশ করলেন তৃণমূলনেত্রী। দাবি করলেন, কমিটি গড়ে তদন্তেরও।


তিনি বলেন, ‘গণতন্ত্র বাঁচাতে আমাদের লড়াই ৷ ২১ জুলাইকে সামনে রেখে কর্মসূচি ৷ রাজ্য জুড়ে জনসংযোগ যাত্রা হবে ৷ ২১ জুলাই পর্যন্ত জনসংযোগ যাত্রা ৷ ৫ সদস্যের কমিটি গড়া হয়েছে ৷ বাড়ি বাড়ি গিয়ে প্রচার করা হবে ৷’ ভোটে ইভিএম কারচুপির অভিযোগ মমতার ৷ ‘ইভিএম নিয়ে ফ্যাক্ট ফাইন্ডিং কমিটির দাবি, ইভিএমে ভোট মানুষের রায় নয় ৷’

সোমবার, দলের বিধায়ক, বেশ কয়েকজন সাংসদ ও জেলা সভাপতিদের নিয়ে নবান্নের সভাঘরে বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। বাড়ি বাড়ি গিয়ে প্রচার করতে বিধায়কদের নির্দেশ দেন ৷ রান্নার গ্যাস সিলিন্ডারের দাম বাড়ার প্রতিবাদে, মোদি সরকারকে নিশানা করেও ব্লকে ব্লকে পথে নামছে তৃণমূল।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only