সোমবার, ১৭ জুন, ২০১৯

রক্ত দিয়ে রুগির পাশে দাঁড়ালেন মেডিকেল ছাত্র নাজিবুল হোসেন

শুভায়ুর রহমান, বহরমপুরঃ এন আর এস কান্ডের ঘটনায় কর্মবিরতি জুনিয়র ডাক্তারদের। রাজ্যের বিভিন্ন হাসপাতালে রুগিরা পরিষেবা পাচ্ছেন না বলে যখন অভিযোগ উঠছে তখনই এক রুগিকে রক্ত দিয়ে নজির গড়লেন মুর্শিদাবাদ মেডিকেল কলেজ ও হাসপাতালের ফাইনাল ইয়ারের ছাত্র নাজিবুল হোসেন।

জানা গেছে, মুর্শিদাবাদের একটি নার্সিংহোমে বেলডাঙ্গার বাসিন্দা উর্মিলা বেগম ভর্তি হন। তার জন্য 'এ' পজিটিভ রক্তের প্রয়োজন হয়। পরিবারের পক্ষ থেকে রক্তদাতার সন্ধান করা হয়। কিন্তু রক্তদাতা না পাওয়ায় ঐ মহিলার পরিবার রক্তদাতা অনুসন্ধান করার হোয়াটসঅ্যাপ গ্রুপ ' ইমার্জেন্সি ব্লাড সার্ভিস ' এর কাছে আবেদন করেন।  এই গ্রুপের মাধ্যমে দক্ষিণ ২৪ পরগনার বাসন্তীর বাসিন্দা তথা মেডিকেল ছাত্র নাজিবুল  হোসেনের যোগাযোগ হয়। রবিবার মুর্শিদাবাদ ব্লাড ব্যাঙ্কে গিয়ে রক্তদান করেন নাজিবুল বলে ওই রক্ত সন্ধানকারী গ্রুপের পক্ষে জানানো হয়।

গ্রুপের সভাপতি ওসমান গনি খান বলেন, ডাক্তারের কাজ হল মানুষের সেবা করা। এক মায়ের সিজারের জন্য এগিয়ে  এসে রক্তদান করলেন। তিনি স্বেচ্ছায় বহরমপুর ব্লাড ব্যাঙ্কে গিয়ে উর্মিলা বেগমের জন্য রক্তদান করেন।'
নাজিবুল হোসেন জানান, মানুষের সেবা করার জন্যই ডাক্তাররা আছেন। আমরা চাইনা রুগিরা সমস্যায় পড়ুক। আমাদের কিছু দাবীতে কর্মবিরতি চলছে। তবে আমাকে রক্তদানের জন্য আবেদন করা হয়। মহিলার রক্তের দরকার ছিল। তাই আমিই রক্ত দিয়েছি।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only