মঙ্গলবার, ১৮ জুন, ২০১৯

চোরেদের রাখব না দলে, কড়া বার্তা মমতার

কিছু দিন আগেই কাঁচড়াপাড়ায় কর্মিসভায় গিয়ে দলে শুদ্ধিকরণের ডাক দিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। আগাছা ছেঁটে ফেলে দলকে পরিষ্কার করার পথে যে তিনি যেতে চান মঙ্গলবার সেটা আরও স্পষ্ট করে জানালেন তিনি। তাই যেসব নেতা অন্য দলে যেতে চান, এদিন নজরুল মঞ্চে দলীয় কাউন্সিলরদের সঙ্গে বৈঠকে তাঁদের উদ্দেশে কড়া বার্তা দেন মমতা। তিনি বলেন, ‘যাঁরা যেতে চান তাড়াতাড়ি চলে যান। তোমাদের জন্য দল অনেক বদনাম সহ্য করেছে। আমাদের কাজগুলি শুরু করতে দিন। আমরা নতুন কর্মী সব জায়গায় তৈরি করে নিয়েছি। এক জন গেলে আমরা ৫০০ জন তৈরি করব। তবুও চোরেদের রাখব না।’
যাঁরা দল ছাড়বে তাঁদের যে আর কোনওভাবেই ফেরানো হবে না এদিন সেটাও স্পষ্টভাষায় জানিয়ে দেন মমতা। এ ব্যাপার দলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক সুব্রত বক্সি ও দলের অন্যতম নেতা ফিরহাদ হাকিমকে এ ব্যাপারে কড়া নির্দেশ দেন তিনি। মমতার বক্তব্য, ‘ চলে গিয়ে আবার পায়ে ধরে ফিরে আসবেন এটা হবে না। সুব্রত বক্সি, ফিরহাদ হাকিমদের বলব। এটা বন্ধ করুন। জাস্ট স্টপ ইট!’ দলনেত্রীর এই কথায় হাততালিতে ফেটে পড়ে নজরুল মঞ্চ। যদিও যেসব পুরনো কর্মী ভুল বুঝে চলে গিয়েছেন তাঁদের পরিস্থিতি বিবেচনা করে ফেরানো যেতে পারে বলেও জানিয়েছেন মমতা।
অনেকে চুরি করে ধরা পড়ে দলবদল করছেন বলে এদিন মন্তব্য করেন তৃণমূলনেত্রী। তাঁর কথায়, আজকাল একটা নতুন স্টাইল হয়েছে। চুরি করে অডিটে ধরা পড়লেই  অন্য একটা রাজনৈতিক দলে নাম লেখাচ্ছে। যেন রামধনু পার্টি! কখনও মনে হল তৃণমূল করব, কখনও মনে হল সিপিএম করব, আবার কখনও পালিয়ে গিয়ে বিজেপি করব। ভাবছে অন্য দলে গেলেই বেঁচে যাবেন। কিন্তু বাঁচবে না। এত সহজ নয়। ভাবছে অন্য দলে গেলেই বেঁচে যাবে। তাতে আরও ফাঁসবে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only