সোমবার, ২৪ জুন, ২০১৯

বনগাঁর রাজনৈতিক টানাপোড়েনে ব্যবসায়ী মহলের উদ্বেগ


পুবের কলম ওয়েব ডেস্ক :  উত্তর ২৪ পরগণার বনগাঁর রাজনৈতিক টানাপোড়েন ও অশান্ত পরিস্থিতিতে ব্যবসায়ীরা উদ্বেগ প্রকাশ করেছেন। সুষ্ঠুভাবে ব্যবসা করার ক্ষেত্রে শান্তিপূর্ণ পরিবেশ থাকা প্রয়োজন বলে মন্তব্য করেছেন বনগাঁ চেম্বার অব কমার্সের সম্পাদক বিনয় কুমার সিংহ। তিনি বলেন, বনগাঁয় যেভাবে রাজনৈতিক অস্থিরতা সৃষ্টি হয়েছে তাতে ব্যবসায়ীরা উদ্বিগ্ন। রবিবার রাতে পাইকপাড়া ব্যবসায়ী সমিতির আর জি পার্টির ২৩ তম বার্ষিক সম্মেলনে তিনি ওই মন্তব্য করেন।

বনগাঁ চেম্বার অব কমার্সের রবীন্দ্রনাথ সিনহা দৈনন্দিন ব্যবসায়ীদের যেসব সমস্যার মুখে পড়তে হয় সেজন্য তাদের আরও সরকারি সুযোগ সুবিধা দেওয়ার দাবি জানান। এদিনের ওই সভায় বনগাঁ উত্তরের বিধায়ক বিশ্বজিৎ দাস পাইকপাড়া বাজারের উন্নয়নকল্পে তাঁর বিধায়ক উন্নয়ন তহবিল থেকে পাঁচ লক্ষ টাকা দেওয়ার কথা ঘোষণা করেন।

সাংবাদিক এম এ হাকিম তাঁর বক্তব্যে বাজারের মধ্যে ঢালাই রাস্তা, যে অংশে ছাউনি নেই সেই জায়গায় ছোট ও ক্ষুদ্র ব্যবসায়ীদের স্বার্থে শেডের ব্যবস্থা এবং আর্সেনিক মুক্ত টিউবওয়েলের প্রয়োজনীয়তার কথা উল্লেখ  করেন। ব্যবসায়ী সমিতির সভাপতি দেবাশীষ চন্দ এবং সম্পাদক প্রণব দত্ত  ওই বক্তব্যকে সমর্থন জানিয়ে এই ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার কথা বলেন। ওই সভায় ঘাটবাঁওড় অঞ্চল আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রলয় দত্ত, স্থানীয় সবুজ সঙ্ঘের সম্পাদক শৈলেন বিশ্বাস-সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে বনগাঁ থানার নতুন  আই সি মানস চৌধুরী এদিন ব্যবসায়ীদের প্রয়োজনীয় সমস্ত প্রকার সহযোগিতার আশ্বাস দেন।         

সম্প্রতি ১২ জন কাউন্সিলর ও বনগাঁ উত্তরের বিধায়ক তৃণমূল থেকে বিজেপিতে যোগ দেওয়ায় রাজনৈতিক ও সামাজিক অঙ্গনে তার প্রভাব পড়েছে। উভয়পক্ষ পাল্টাপাল্টি প্রতিবাদ কর্মসূচি হাতে নেওয়ায় শহরের পরিবেশও কিছুটা উত্তপ্ত হয়ে আছে। ব্যবসায়ী নেতৃবৃন্দ এদিন সেই বিষয়ে তাদের উদ্বেগের কথা জানান।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only