শুক্রবার, ২৮ জুন, ২০১৯

তাবরেজ আনসারীকে হত্যা ও মোহাম্মদ শাহারুখ হালদারকে হেনস্থা প্রতিবাদ এসআইওর

সাম্প্রতিক ঝাড়খণ্ডের খারসাওয়ান এলাকায় মোটর বাইক চুরির অভিযোগ তুলে তাবরেজ আনসারি নামের ২৪ বছরের এক যুবককে লাইট পোষ্টের সাথে বেঁধে বেধড়ক মারধর করা হয়েছে এবং তাঁকে ‘জয় শ্রী রাম’ ধ্বনি দিতে বলে অকথ্য অত্যাচার করা হয়েছে। পরে পুলিশ হেফাজতেই মৃত্যু হয় তাবরেজ আনসারীর। অন্যদিকে পশ্চিমবঙ্গের বুকে চলন্ত ট্রেনে মহম্মদ শাহরুখ হালদার সহ আরো দুইজনকে 'জয় শ্রী রাম' বলতে চাপ দেওয়া হয়। মহম্মদ শাহরুখ হালদার 'জয় শ্রী রাম' বলতে অস্বীকার করায় চরম হেনস্থা করা হয়েছে এবং ট্রেন থেকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়াও হয়েছে।

স্টুডেন্টস ইসলামিক অর্গানাইজেশন অফ ইন্ডিয়া’র  পক্ষ থেকে এই দুটি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি চেয়ে এসআইও রাণীনগর ১ ব্লক শাখার উদ্যোগে মুর্শিদাবাদের ইসলামপুরে একটি শান্তিপূর্ণ মানব বন্ধন গড়ে তোলা হয়। এই মানব বন্ধনে সংগঠনের মুর্শিদাবাদ জেলা সম্পাদক মোঃ সাহাবুদ্দিন মন্ডল দুটি ঘটনার নিন্দা করে বলেন, “বর্তমানে সারা দেশে ‘জয় শ্রী রাম’-এর নামে পিটিয়ে হত্যা অতি সাধারন ঘটনা হয়ে দাঁড়িয়েছে। বিশেষ করে পশ্চিমবঙ্গের বুকেও এই ধর্মীয় উগ্রতা ছড়িয়ে পড়ছে। ঝাড়খণ্ডের তাবরেজ আনসারীকে হত্যা কোন বিচ্ছিন্ন ঘটনা নয় বরং উগ্র হিন্দুত্ববাদের অংশ। তিনি আরও বলেন, দেশের বিভিন্ন প্রান্তে বারংবার ঘটে চলা ‘মব লিঞ্চিং’-এ জড়িত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি না দেওয়ার জন্য এই অপরাধ বৃদ্ধি পাচ্ছে। তাই কেন্দ্র সরকারের উচিত কঠোর আইন তৈরি করে এই ঘটনা রোধ করা”।

সংগঠনের প্রাক্তন জেলা সভাপতি রফিকুল ইসলাম  বলেন, “সম্প্রীতির দেশ এই ভারতবর্ষ। কিন্তু বর্তমানে পশ্চিমবঙ্গ সহ সারা দেশে সাম্প্রদায়িক বিভেদের বিষবাষ্প ছড়িয়ে দেওয়া হচ্ছে। যার ফলেই তাবরেজ আনসারীকে হত্যা করা হল এবং সকলের সামনে মহম্মদ শাহারুখ হালদারকে হেনস্থার স্বীকার হতে হয়েছে।” এই মানব বন্ধনে উপস্থিত জামায়াতে ইসলামি হিন্দের রাজ্য পরামর্শ পরিষদের প্রাক্তন সদস্য মো শামসুল আলম  বলেন, “দেশে ঘটে চলা পিটিয়ে হত্যার ঘটনা ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। মুসলিম ও দলিতদেরকে জয় শ্রী রাম বলতে বাধ্য করে বেধড়ক মারধোর করা হচ্ছে যা খুবই ন্যাক্কারজনক ঘটনা।” তিনি সমস্ত দেশবাসীর উদ্দেশ্যে ধর্মীয় উগ্রতাকে প্রতিরোধ করতে এবং সম্প্রীতি বজায় রাখতে আহ্বান করেন”।
উপস্থিত ছিলেন এসআইও রাণীনগর ১ ব্লক সভাপতি গোলাম কিবরিয়া, ব্লক সম্পাদক তৌসিফ আহমেদ, জামাআতের রাণীনগর ১ ব্লক সভাপতি মুস্তাফা কামাল সহ আরও বিশিষ্ট জনেরা।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only