বুধবার, ২৬ জুন, ২০১৯

ভাগাড় কাণ্ডে ২ জনের পাঁচ বছরের সাজা, ৬ জন বেকসুর খালাস

এম এ হাকিম, বনগাঁ :  উত্তর ২৪ পরগণার বনগাঁর একটি আদালত ভাগাড় কাণ্ডের রায় ঘোষণা করে ২ জনকে পাঁচ বছরের কারাদণ্ড ও এক লক্ষ টাকা করে জরিমানার নির্দেশ দিয়েছে। বুধবার বনগাঁর এডিজে-১ বিদ্যুৎ কুমার রায় তাঁর রায়ে ২ জনকে পাঁচ বছরের সাজা ও অন্য ৬ জনকে বেকসুর খালাস ঘোষণা করেন।

এই প্রসঙ্গে বুধবার বনগাঁ আদালতের সরকারি আইনজীবী সমীর দাস জানান, ‘ভাগাড় কাণ্ডের রায় ঘোষণা করে দু’জনকে সাজা দেওয়া হয়েছে। তাদেরকে পাঁচ বছর করে জেল ও এক লক্ষ টাকা করে জরিমানা হয়েছে। বাদবাকি যে ভাগাড় বিশু, সারাফাত ও অন্যান্য মোট ৬ জন অভিযুক্ত ছিল তাঁরা এই মামলা থেকে খালাস পেয়েছে। যেহেতু তাদের কাছ থেকে কোনও সিজারে কোনও মালামাল পাওয়া যায়নি। ভাগাড়ের মাংস নিয়ে রাজাবাজারে যে কারবার চালাত বিশু, ফ্রিজের মধ্যে যেসব মাংস রাখত সেগুলো উদ্ধার ও বাজেয়াপ্ত হয়নি বলেই এই মামলা থেকে তারা খালাস পেয়েছে। অন্য দু’জনের কাছ থেকে কিছু মালামাল উদ্ধার হওয়ায় স্বরূপ সেন এবং দেবব্রত সাহা নামে দু’জনের পাঁচ বছর করে সাজা হয়েছে।’

বছরখানেক আগে বনগাঁ-সহ রাজ্যের বিভিন্নস্থানে পচা মাংস উদ্ধার হওয়া নিয়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়। সেই সময় একে ভাগাড়কাণ্ড বলে অভিহিত করা হয়। ওই ঘটনার তদন্তে নেমে পুলিশ বেশ কয়েকজনকে গ্রেফতার করেছিল। পরে থেমে যায় ভাগাড়কাণ্ডের ঘটনা। বুধবার ওই মামলার রায়ে বিচারক দু’জনকে পাঁচ বছরের সাজা ও ৬ জনকে বেকসুর খালাস দেন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only