বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০১৯

বনগাঁর পাইকপাড়া বাজারে ব্লিচিং পাউডার ভর্তি গোডাউনে বিধ্বংসী আগুনে ক্ষয়ক্ষতি

এম এ হাকিম, বনগাঁ : উত্তর ২৪ পরগণার বনগাঁর পাইকপাড়া বাজারে একটি গোডাউনে বিধ্বংসী আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বৃহস্পতিবার বিকেলে বনগাঁ-বাগদা রোডের পাশে ওই গোডাউনটিতে ব্লিচিং পাউডার ভর্তি থাকায় আগুন ব্যাপক আকার ধারণ করে। গোডাউনটির টিনের চাল ও তার মধ্যে থাকা ব্লিচিং পাউডার সম্পূর্ণ নষ্ট হয়ে যায়। এসময় তীব্র ধোঁয়া ও ঝাঁঝালো গন্ধে পথচারী ও আশেপাশের মানুষজন ও দোকানদাররা দুর্ভোগে পড়েন। আগুন ছড়িয়ে পরার আশঙ্কায় পার্শ্ববর্তী গোডাউন মালিকরাও আতঙ্কিত হয়ে পড়েন।

ওই ঘটনার খবর পেয়ে স্থানীয় বাসিন্দারা ছুটে এসে জল দিয়ে আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হন। পরে দমকলের চারটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে প্রায় ২ ঘণ্টার চেষ্টায় অবশেষে আগুন নিয়ন্ত্রণে আসে। বনগাঁ থানার পুলিশ ওই ঘটনার তদন্ত শুরু করেছে। এই নিয়ে পাইকপাড়া বাজারে গত এক বছরের মধ্যে ব্লিচিং পাউডার বোঝাই দুটি গোডাউনে আগুন ধরে যাওয়ায় ক্ষয়ক্ষতির ঘটনা ঘটল। এর আগে পাইকপাড়া-সুটিয়া রোডে একটি ব্লিচিং পাউডার ভর্তি গোডাউনে আগুন ধরে গেলে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছিল।

পাইকপাড়া বাজারের স্থানীয় পাট ব্যবসায়ী ব্যবসায়ী কামারুজ্জামান গাইন  (টুটুল) জানান, বাপী মণ্ডল নামে এক ব্যক্তি ওই গোডাউনটি একজন এক্সপোর্টারের কাছে ভাড়া দিয়েছিলেন। তিনি সেখানে ব্লিচিং পাউডার মজুদ করেছিলেন। প্রচণ্ড তাপে সেখানে আগুন ধরে যেতে পারে। যদিও আগুনের সঠিক কারণ জানতে বনগাঁ থানার পুলিশ তদন্ত শুরু করেছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only