শনিবার, ১৩ জুলাই, ২০১৯

গাইঘাটার ভারত-বাংলাদেশ সীমান্তে বিএসএফ জওয়ানের উপরে প্রাণঘাতী হামলা, ধৃত ২

পুবের কলম প্রতিবেদক,  বনগাঁ : ভারত-বাংলাদেশের আংরাইল সীমান্ত এলাকায় প্রহরারত জওয়ানের উপরে প্রাণঘাতী হামলা চালানোয় জড়িত থাকার দায়ে তাপস ঘোষ ও সায়ন ঘোষ নামে দুজনকে পুলিশ গ্রেফতার করেছে। গাইঘাটা থানার পুলিশ শুক্রবার রাতে আংরাইল এলাকা থেকে তাদের গ্রেফতার করে। পুলিশ বলছে, ধৃতদের বিরুদ্ধে চোরাচালানের অভিযোগ রয়েছে। তাদের বিরুদ্ধে বাংলাদেশি পাচারকারীদের সহযোগিতা করার অভিযোগ রয়েছে।  

বিএসএফ সূত্রে প্রকাশ, অবস্থায় গত বৃহস্পতিবার ভোরে দেশি বোমা, দা,  লাঠি,  হাঁসুয়া সজ্জিত কমপক্ষে ২৫ জন বাংলাদেশি পাচারকারী তাদের ভারতীয় সহযোগীদের সাহায্যে গরু পাচারের চেষ্টা চালায়। এসময় সীমান্তে কর্তব্যরত জওয়ান আনিসুর রহমান তাদেরকে বাধা দিলে তারা ওই বিএসএফের জওয়ানের মুখে জোরালো টর্চের আলো ফেলে তাঁকে লক্ষ্য করে বোমা নিক্ষেপ করে। এরফলে তিনি গুরুতর আহত হন। আত্মরক্ষার জন্য তিনি  এক রাউন্ড গুলি চালালে পাচারকারীদের পাল্টা বোমার আঘাতে লুটিয়ে পড়েন ওই জওয়ান। হামলাকারীরা অবশ্য অন্ধকারের সুযোগে পালিয়ে যেতে সমর্থ হয়।

অসমের বাসিন্দা বিএসএফের ৬৪ ব্যাটেলিয়ানের কনস্টেবল আনিসুর  রহমানকে আশঙ্কাজনক অবস্থায় প্রথমে বনগাঁ মহকুমা হাসপাতাল ও পরে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। বোমার স্প্লিন্টারের আঘাতে তার সারা শরীর ক্ষতবিক্ষত হওয়া-সহ তাঁর ডান হাতের কব্জি উড়ে গিয়েছে। পাচারকারীরা এভাবে বেপরোয়া হয়ে প্রাণঘাতী হামলা চালানোয় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। বিএসএফের পক্ষ থেকে বাংলাদেশ বিজিবি কর্তৃপক্ষের কাছে ওই ঘটনার কড়া প্রতিবাদ জানানো হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only