বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০১৯

কেন হল সেরেনা উইলিয়ামসের ১০ লক্ষ ডলারের জরিমানা


সাতবারের উইম্বলডন চ্যাম্পিয়ন সেরেনা উইলিয়াম একটি টেনিস অনুশীলন কোর্টের কিছু অংশ র‌্যাকেট দিয়ে ক্ষতিগ্রস্ত করায় তার এ জরিমানা হয়। গত ৩০ জুন সেরেনা তার অনুশীলনের সময় এ ঘটনা ঘটান। এর একদিন পরই এবছরের গ্রান্ড স্লাম প্রতিযোগিতা শুরু হয়। তবে সেরেনা বলেন, সততার সাথে বলছি ইচ্ছে করে টেনিস কোর্টের কোনো ক্ষতি করিনি।

সেরেনা উইলিয়াম তার টেনিস ক্যারিয়ারে কমপক্ষে ৮ কোটি ৮০ লাখ ডলার আয় করেছেন। এ আয়ের কথা জানিয়ে সাংবাদিকদের সেরেনা জানান, আমি আমার র‌্যাকেটটি ছুড়ে ফেলেছিলাম। কোয়ার্টার ফাইনালে স্বদেশী এ্যালিসন রিস্ককে হারানোর পর র‌্যাকেটটি ছুড়ে মারেন সেরেনা। সাংবাদিকরা এ পর্যায়ে জিজ্ঞেস করে এতে কোর্টের ১০ হাজার ডলারের ক্ষতি কিভাবে হল এবং তিনি এব্যাপারে কি মনে করছেন? সেরেনা জবাব দেন, আমার ধারণা আপনারা তা বলতে পারেন। বরং আমার এ ধরনের সিদ্ধান্তকে সাধুবাদ জানানো উচিত। অন্তরের ভেতর থেকে বলছি আমি সবসময় হারের শোধ নিতে ভালবাসি। হয়ত আমি ‘সুপার স্ট্রং’। আমি জানি না।

এর আগেও ২০১৬ সালে মার্কিনি
এই টেনিস তারকা সেরেনাকে দ্বিতীয় রাউন্ডে ক্রিস্টিনা ম্যাকহেলকে হারানোর পর র‌্যাকেট ছুড়ে মারার জন্যে ১০ হাজার ডলার জরিমানা করা হয়েছিল। আর শুধুই সেরেনাই বা কেন, অস্ট্রেলিয়ার বিমার্ড টমিককে তো গত সপ্তাহে তার পুরস্কারের পুরো অর্থ অর্থাৎ সাড়ে ৫৮ হাজার ডলার জরিমানা করা হয় পেশাগত মান বজায় না রাখার জন্যে। ইতালির টেনিস তারকা ফ্যাবিও ফগনিনিকে ৩ হাজার ডলার জরিমানা করা হয় আপত্তিকর উক্তির জন্যে। আরেক অস্ট্রেলিয় টেনিস তারকা নিক কিরগিয়সকে দুই দফা ৩ ও ৫ হাজার ডলার জরিমানা করা হয়।

অপেশাদারিত্বের জন্যে উরুগুয়ের পাবলো কুয়েভাস ও আরিনা সাবালেঙ্কাকে ১০ হাজার ডলার করে জরিমানা করা হয়। 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only