মঙ্গলবার, ৩০ জুলাই, ২০১৯

রাজ্যের ২৮ তম রাজ্যপাল হিসাবে শপথ নিলেন জগদীপ ধনকর

 রাজ্যের  ২৮ তম রাজ্যপাল হিসাবে মঙ্গলবার শপথ নিলেন  জগদীপ ধনকর। তাঁকে শপথবাক্য পাঠ করান কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টিবি এন রাধাকৃষ্ণণ। এদিন রাজভবনে এই  শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তাঁর মন্ত্রিসভার একাধিক সদস্য যথাক্রমে অমিত মিত্র, সুব্রত মুখোপাধ্যায়, শোভনদেব চট্টোপাধ্যায়, ফিরহাদ হাকিম, চন্দ্রিমা ভট্টাচার্য, শশী পাঁজা প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়, বিরোধী দলনেতা আব্দুল মান্নান, বিজেপি নেতা শিশির বাজোরিয়া। ছিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতিরাও।
ঘড়ির কাঁটা ধরে দুপুর সাড়ে বারোটায় শপথগ্রহণ অনুষ্ঠান শুরু হয়। শপথ গ্রহণ অনুষ্ঠানের শেষে এক চা-চক্রেও মিলিত হন রাজ্যপাল। সেখানে রাজ্য মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে তাঁকে পরিচয় করিয়ে দেন মুখ্যমন্ত্রী। এই চা-চক্রে  নতুন রাজ্যপাল এবং মুখ্যমন্ত্রীকে খোশ মেজাজে গল্প করতেও দেখা যায়। রাজভবনে হাজির হয়ে  নতুন রাজ্যপাল তথা আচার্যের সঙ্গে দেখা করে তাঁকে শুভেচ্ছা জানান– প্রেসিডেন্সি– কলকাতা ও যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা।



এই রাজ্যে রাজ্যপালের দায়িত্বপ্রাপ্ত জগদীপ ধনকর সুপ্রিম কোর্টের বর্ষীয়ান আইনজীবী এবং রাজস্থানের প্রাক্তন সাংসদ। রাজস্থানের ঝুনঝুনু লোকসভা কেন্দ্র থেকে সাংসদ নির্বাচিত হয়েছিলেন তিনি। ১৯৮৯ থেকে ১৯৯১– নবম লোকসভায় সাংসদ ছিলেন তিনি। এ ছাড়াও রাজস্থানের কিষাণগড় কেন্দ্রের প্রাক্তন বিধায়ক তিনি। রাজস্থান বার অ্যাসোসিয়েশনের প্রাক্তন প্রেসিডেন্টও ছিলেন। জয়পুর থেকে বিএসসি ও এলএলবি পাস করেন। ছিলেন আইসিসির ইন্টারন্যাশনাল কোর্ট অফ আর্বিট্রেশনের সদস্য। ২০০৩ সালে কংগ্রেস ছেড়ে বিজেপি-তে যোগ দেন জগদীপ ধনকর।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only