বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০১৯

কারা পেলেন মহানায়ক সম্মাননা?

মহানায়ক উত্তম কুমার প্রয়াণ দিবস উপলক্ষে প্রতি বছরের মতো এবারও এক বিশেষ অনুষ্ঠানে চলচ্চিত্র জগতের সঙ্গে যুক্ত ব্যক্তিত্বদের হাতে তুলে দেওয়া হয়েছে ‘মহানায়ক সম্মান’।
  ২০১৯ সালের সেরা অভিনেত্রীর সম্মান দেওয়া হয়েছে তনুজাকে। ‘সোনার পাহাড়’ চলচ্চিত্রের জন্য তিনি এই সম্মান পেয়েছেন। সেরা অভিনেতার সম্মান দেওয়া হয়েছে ঋত্বিক চক্রবর্তীকে। ‘নগরকীর্তন’, ‘জ্যেষ্ঠপুত্র’ ও ‘ভিঞ্চি দা’ ছবির জন্য তিনি এই সম্মান পেয়েছেন। ‘নগরকীর্তন’ চলচ্চিত্রের জন্য সেরা পরিচালকের সম্মান দেওয়া হয়েছে কৌশিক গঙ্গোপাধ্যায়কে। ’দুর্গেশগড়ের গুপ্তধন’ চলচ্চিত্রের জন্য সেরা উদীয়মান পরিচালকের সম্মান পেয়েছেন ধ্রুব বন্দ্যোপাধ্যায়। সেরা চলচ্চিত্র  হিসেবে পুরস্কৃত করা হয়েছে ‘এক যে ছিল রাজা’কে। এই চলচ্চিত্রের জন্য  সেরা চিত্রনাট্যকারের সম্মান পেয়েছেন সৃজিত মুখোপাধ্যায়।

‘শাহজাহান রিজেন্সি’ চলচ্চিত্রের জন্য সেরা সংগীত পরিচালকের সম্মান পেয়েছেন প্রসেন। সেরা শিশু শিল্পীর সম্মান দেওয়া হয়েছে যশজিৎকে। সেরা প্রযোজনা সংস্থার সম্মান দেওয়া হয়েছে  এসভিএফ  ও অ্যাক্রোপলিশ এন্টারটেনমেন্টকে। সেরা চিত্রগ্রাহক হিসেবে শুভ ভড়, এবং সেরা কস্টিউম ডিজাইনার হিসেবে গোবিন্দ মন্ডলকে সম্মানিত করা হয়েছে। সেরা রূপসজ্জার সম্মান দেওয়া হয়েছে  রামচরণ রাজ্জাককে। এছাড়াও মহানায়ক সম্মান দেওয়া হয়েছে শতাব্দী রায়, দেবশ্রী রায়, ইন্দ্রাণী হালদার, যীশু সেনগুপ্ত ও পরমব্রত চট্টোপাধ্যায়কে। সকলের হাতে এই সম্মান তুলে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only