বুধবার, ৩১ জুলাই, ২০১৯

জেরুসালেমে ৪ বছরের ফিলিস্তিনি শিশু গ্রেফতার!


মানবতার সীমা অতিক্রম করে দিল ইসরাইলি সেনা। সম্প্রতি তারা এক ৪ বছরের শিশুকে গ্রেফতার করেছে। ওই শিশুর নাম মুহাম্মদ রাবি ইলায়ান। গত মঙ্গলবার হঠাৎই ইসরাইলি সেনারা বাড়ি থেকে শিশুটিকে গ্রেফতার করে নিয়ে যায়। পূর্ব জেরুসালেমে ইলায়ানদের বাড়ি।

জানা গিয়েছে, সম্প্রতি ছোট্ট ইলায়ান বাড়ির সামনে বন্ধুদের সঙ্গে খেলা করছিল। সেই সময় তারা টহলরত পুলিশের গাড়ি লক্ষ্য করে খেলারছলেই পাথর ছোড়ে। সামান্য এই অপরাধে বাড়িতে এসে মায়ে কোল থেকে ইলায়ানকে গ্রেফতার করে নিয়ে যায় সেনারা।

ইলায়ানের বাবা জানিয়েছেন, ওই দিন সবে মাত্র ইলায়ান ঘুম থেকে উঠে ছিল। চোখ, মুখ ধুইয়ে দিয়ে তার মা সবে মাত্র জামা-কাপড় পড়াচ্ছিলেন। হঠাৎ বাড়ি দরজায় টোকা মারে ইসরাইলের বন্দুকধারী পুলিশ। দরজা খুলতেই তারা ইলায়ানের বিরুদ্ধে জারি করা গ্রেফতারি পরোয়ানা দেখিয়ে মায়ের কোল থেকে তাকে ছিনিয়ে নিয়ে যায়। ভয়ে কুড়ে গিয়ে ইলায়ান তখন অঝড়ে কাঁদে থাকে। তবু ওই অবোধের চোখে জলের ভেজেনি ইসরাইলি সেনাদের মন। ছেলেকে বাঁচাতে ইলায়ানের বাবা থানা ছুটে যান।

ফিলিস্তিনি শিশু এই ভাবে হেনস্তার শিকার হওয়ায় নিন্দার ঝড় উঠেছে। এতটুকুনি শিশুর বিরুদ্ধে কীভাবে ইসরাইল ব্যবস্থা নিতে পারল তা নিয়ে প্রশ্ন উঠেছে। সেখান শিশু অধিকার নিয়ে কাজ করা স্বেচ্ছাসেবী সংগঠনগুলি আন্দোলনে নেমেছেন।ইসরাইলি সেনার নৃশংসতা দেখাতে বিষয়টি নিয়ে একটি ভিডিয়ো পোস্ট করেছেন তারা। নিচের লিঙ্কে ভিডিয়োটি দেওয়া হল, ক্লিক করলে দেখতে পারবেন সেই দৃশ্য-https://www.facebook.com/Silwanic/videos/2297200333729289/





একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only