বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০১৯

হাফিজের বিরুদ্ধে ২৩টি মামলা রুজু পাকিস্তান

২৬/১১ মুম্বাই হামলার মূলচক্রী হাফিজ সাইদের বিরুদ্ধে অবশেষে কড়া পদক্ষেপ নিয়েছে পাকিস্তান। বুধবার পাকিস্তান এই জৈশ নেতার বিরুদ্ধে ২৩টি মামলা রুজু করে। পাশাপাশি এই হাফিজকে দ্রুত গ্রেফতার করা হবে বলেও জানিয়েছে।হাফিজের বিরুদ্ধে মামলাগুলির মধ্যে জঙ্গি লস্কর-ই-তইবা জন্য অর্থ সংগ্রহ, এছাড়া এটির দুই শাখা জামাত-উদ-দাওয়া ও ফলাহ-ই-ইনসানিয়তের বিরুদ্ধেও ব্যবস্থা নিয়েছে পাক সন্ত্রাস দমন দফতর।ওই সংগঠনগুলির সমস্ত ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ করা হয়েছে।
এবিষয়ে পাকিস্তানের দাবি, রাষ্ট্রসংঘের নির্দেশ মেনেই হাফিজের বিরুদ্ধে পদক্ষেপ নিয়েছে তারা।সম্প্রতি রাষ্ট্রসংঘের নিষিদ্ধ জঙ্গিদের তালিকায় হাফিজ সাইদের নাম নথিভুক্ত করা হয়। তার নাম এই তালিকা থেকে সরানোর জন্য আইনজীবীর মাধ্যমে আবেদনও করেছিলেন হাফিজ। তবে তা খারিজ হয়ে যায়।
এদিকে পাকিস্তানের এই পদক্ষেপকে লোকদেখানো পদক্ষেপ বলে উল্লেখ করেছে ভারত।ভারতীয় বিদেশমন্ত্রক মুখপাত্র রাবিস কুমার জানিয়েছে,সন্ত্রাসী দলের বিরুদ্ধে পাকিস্তানের এই পদক্ষেপ যাছাইযোগ্য।আন্তজার্তিক চাপে পড়ে, যে পদক্ষেপ পাকিস্তান নিয়েছে, তা অনেকটাই লোকদেখানো। সবাইকে বোকা বানানোর জন্যই তারা এই পদক্ষেপ নিয়েছে।কারণ,যখনই এই সব অভিযুক্তের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার সময় আসে, তখন পাকিস্তান বিষয়টির প্রতি অনীহা দেখাতে থাকে।এই ভাবে দ্বিচারিতা করে আন্তজার্তিক সম্প্রদায়কে বিভ্রান্ত করতে চাইছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only