শুক্রবার, ৫ জুলাই, ২০১৯

বিয়ারের বোতলে গান্ধির ছবি, ক্ষমা চাইল ইসরাইল




সম্মান দেখাতে গিয়ে বিপাকে পড়েছে ইসরাইলের একটি বিয়ার কোম্পানি। সম্প্রতি ইসরাইলের ৭১তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে বিশেষ একধরণের বিয়ার তৈরি করে ছিল। প্যাকেজিং-এর সময় বোতলের গায়ে ইসরাইলের প্রাক্তন এক রাষ্ট্রপ্রধান ও ভারতের মহাত্মা গান্ধীর ছবি ছাপানো হয়। বিষয়টি প্রকাশ্যে আসতেই বিতর্ক শুরু হয়।

বিষয়টি নিয়ে সম্প্রতি ভারতীয় সংসদের রাজ্যসভাতে সমালোচনা করা হয়। সেই সময় ওই বিয়ার কোম্পানির  ওপর চেয়ারম্যান ভেঙ্কাইয়া নাইডু বিদেশমন্ত্রী এস জয়শঙ্করকে উপযুক্ত ব্যবস্থা গ্রহণের নিদের্শ দেন।

এরপর বুধবার ইসরাইলের ওই বিয়ার উৎপাদক সংস্থা থেকে ক্ষমা চাওয়া হয়েছে। সংস্থার ব্রান্ড ম্যানেজার গিলাড ড্রর বলেন, বিয়ারের বোতল থেকে গান্ধীজির ছবি সরিয়ে নেওয়া হবে। ভারতবাসীদের ভাবাবেগে আঘাত দেওয়ার জন্য দেশটির সরকার ও নাগরিকের কাছ থেকে ক্ষমা প্রার্থনা করছে মালকা বিয়ার।তারা জানিয়েছে, ইতিমধ্যেই বিয়ারের বোতলগুলি বাজার থেকে সরিয়ে নেওয়ার কাজও শুরু হয়েছে।  

ওই সংস্থা আরও জানিয়েছে, মহাত্মা গান্ধীকে অপমান করার কোনও উদ্দেশ্য তাদের ছিল না। বরং সম্মান জানাতেই তারা বিয়ারের বোতলে গান্ধীর ছবি লাগিয়ে ছিল। মহাত্মা গান্ধী ছাড়াও লিমিটেড এই এডিশনে দেশের প্রাক্তণ ৩ প্রধানমন্ত্রী ছবিও লাগানো হয়েছে।


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only