বুধবার, ৩ জুলাই, ২০১৯

ঠিক কোন কারণে বিতর্কে বিজেপির সেলেব-সাংসদ সানি দেওল?

সংসদীয় জায়গায় তিনি থাকতে পারবেন না। তাই তিনি নিযুক্ত করেছেন একজন প্রতিনিধি। আর সেই প্রতিনিধির সঙ্গেই দেখা করতে হবে এলাকার বাসিন্দাদের। সাংসদ নয়, সাংসদের প্রতিনিধির কাছে জানাতে হবে অভাব অভিযোগ। এমন 'সিস্টেম' চালু হল পঞ্জাবের গুরুদাসপুরে। সানির বদলে প্রতিনিধিই যোগ দেবেন মিটিং-এ। আর তা চালু করলেন বলিউড তারকা তথা গুরুদাসপুরের সাংসদ সানি দেওল।
পাঞ্জাবের গুরুদাসপুর কেন্দ্র থেকে বিপুল ভোটে জয় নিয়ে সংসদে পৌঁছেছেন সানি দেওল। তবে বলিউডের সেলিব্রিটি অভিনেতা নিজের সংসদীয় ক্ষেত্রে সেভাবে থাকতে পারছেন না বলে, এলাকায় তাঁর প্রতিনিধি নিযুক্ত করেছেন। যে প্রতিনিধি শুধুমাত্র মানুষের অভাব অভিযোগ শুনবেন না। বিভিন্ন বৈঠকেও হাজির থাকবেন সেই প্রতিনিধিই। যে ঘটনা ঘিরে ক্ষোভ প্রকাশ করেছেন বিরোধীরা। পঞ্জাবে কংগ্রেসের দাবি, বিজেপি সাংসদ যা করছেন তা 'জনমতের বিশ্বাসঘাতকতা ' । পাঞ্জাব কংগ্রেস প্রশ্ন তুলেছে, কেন সানি দেওল নিজে সংসদীয় এলাকায় না থেকে অন্য কাউকে দিয়ে নিজে র দায়িত্ব সামলাচ্ছেন?
গুরপ্রীত পলহারি এই মুহূর্তে সানি দেওলের নিযুক্ত করা গুরুদাসপুরের সংসদীয় প্রতিনিধি। এলাকার বিধায়কদের দাবি মানুষ ভোট দিয়েছেন সানিকে। তাঁর প্রতিনিধিকে নয়। এভাবে একজন সাংসদ কী করে কোনও ব্যক্তিকে প্রতিনিধি রেখে কাজ চালাতে পারেন, তা নিয়ে প্রশ্ন তুলেছেন এলাকার বিধায়ক তথা ডেরা বাবা নানকের দলীয় সদস্য সুখবিন্দর সিং রনধাওয়া।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only