বুধবার, ৩ জুলাই, ২০১৯

আমি কংগ্রেস সভাপতি নই: রাহুল


অবশেষে কংগ্রেসের সভাপতির পদ ছাড়লেন রাহুল গান্ধী। কয়েক সপ্তাহ ধরে চলা জল্পনার অবসান ঘটিয়ে বৃহস্পতিবার টুইটার নিজের পদত্যাগ পত্র পোস্ট করেছেন রাহুল। সেখানে তিনি জানিয়েছেন, সম্প্রতি লোকসভা নির্বাচনে দলের হারের দায়ভার কাঁধে নিয়েই পদ ছাড়লেন তিনি।
বুধবার লোকসভায় রাহুল বলেন, আমি আর কংগ্রেসের সভাপতি নই। দলের ওয়ার্কিং কমিটির উচিত খুব শীঘ্রই পরবর্তী সভাপতি ঠিক করা। আমি এই প্রক্রিয়ার মধ্যে থাকছি না। আমি ইতিমধ্যেই আমার পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছি।
রাহুল আরও বলেন,  গান্ধী পরিবারের বাইরে কোন কোন ব্যক্তিকে নির্বাচন করা উচিত।
সূত্রে খবর, কংগ্রেসের সভাপতি পদ থেকে রাহুল গান্ধী সরে যাওয়ার পর অন্তবর্তীকালীন সভাপতি হিসাবে গান্ধী পরিবারের দীর্ঘদিনের বিশ্বস্ত কর্মী মতিলাল ভোরাকে নিয়োগ করতে চলেছে কংগ্রেস।
সম্প্রতি লোকসভা নির্বাচনে রাহুলের নেতৃত্বাধীন কংগ্রেস ৫৪২টি আসনে মধ্যে ৫২টি আসন পায়। কংগ্রেসের শক্ত ঘাঁটি পরিচিত আমেঠিতে বিজেপি প্রার্থী স্মৃতি ইরানি কাছে হেরে যান রাহুল। এই ব্যর্থতা মেনে নিতে পারেননি রাহুল। এই হারের দায় কোনও নিজের ওপর নিয়ে গত ২৫ মে দলের ওয়াকিং কমিটির কাছে তার পদত্যাগ পত্র জমা দেন রাহুল। কিন্তু দল তার পদত্যাগপত্র গ্রহণ না করে সিদ্ধান্তটি পুনরবিবেচনা করতে বলে। বোন প্রিয়াঙ্কা গান্ধীও তাঁকে এই সিদ্ধান্ত থেকে সরে আসার পরামর্শ দেন। কিন্তু নিজের সিদ্ধান্তে অনড় থেকেছেন রাহুল।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only