শুক্রবার, ৫ জুলাই, ২০১৯

হজের আগে সৌদিতে মার্কিন তারকার কনসার্ট নিয়ে বিতর্ক

আগামী ৯ অগাস্ট থেকে শুরু হচ্ছে হজ।তার আগেই সৌদি আরবের জেদ্দায় মার্কিন পপ তারকা নিকি মিনাজের একটি কনসার্টের আয়োজন করা হয়েছে। বিষয়টি ইতিমধ্যে সৌদিতে বিতর্কের সৃষ্টি হয়েছে।
বুধবার আয়োজকদের পক্ষ থেকে অনুষ্ঠানের ঘোষণা হওয়ার পর থেকে বির্তকের সূত্রপাত ঘটে। অনেকেই নিকির পোশাক ও গানের খোলামেলা কথা নিয়ে প্রশ্ন তুলেছেন। তাদের দাবি সৌদির সংস্কৃতি ও ধ্যানধারণার সঙ্গে পপ তারকার গান খাপ খায় না। পাশাপাশি হজের প্রাক্কালে এমন একটি খোলামেলা কনসার্ট আয়োজন করতে চলায় রীতিমত অসন্তোষ বাড়ছে নাগরিকদের মনে।
জানা গিয়েছে আগামী ১৮ জুলাই জেদ্দার কিং আবদুল্লাহ স্পোর্টস স্টেডিয়ামে ওই কনসার্টের আয়োজন করা হচ্ছে। এই নিয়ে রীতিমত সোশ্যাল মিডিয়ায় সমালোচনা শুরু হয়েছে।
পশ্চিমাবিশ্বে রক্ষণশীল দেশ হিসাবে পরিচিত সৌদি। এত দিন দেশটিতে সিনেমা, কনসার্ট নিষিদ্ধ ছিল। কিন্তু অর্থনৈতিক উন্নয়নের জন্য একটি প্রকল্প তৈরি করেছেন ক্রাউন প্রিন্স বিন সালমান।তার রক্ষণশীল সৌদি তকমা দূর করতে সিনেমা, কনসার্ট সমস্ত কিছু থেকে বিধিনিষেধ উঠিয়ে নেওয়া হয়ে। প্রিন্সের ভাষায় বলতে গেল সৌদিকে মধ্যপন্থী ইসলামের পথে চালনা করা হচ্ছে।  
দেশটির বিনোদন বিভাগের প্রধান তুর্কি আশ-শায়খ জানুয়ারিতে একটি টুইটবার্তার মাধ্যমে বলে ছিলেন, আল্লাহ চাইলে পরবর্তী ধাপের বিনোদনের মূল লক্ষ্য হবে নানা উৎসব, সার্কাস, মোবাইল থিম পার্ক, তরুণ-তরুণীদের বিনোদনের জন্য নানা কর্মসূচী নেয়া আর দেশীয় বিনোদন কোম্পানিগুলোকে সহায়তা করা।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only