বুধবার, ১০ জুলাই, ২০১৯

আরএসএসকে সন্ত্রাসবাদী সংগঠন ঘোষণা করার দাবি



দেবশ্রী মজুমদার, নলহাটি, ১০ জুলাইঃ আরএসএসকে সন্ত্রাসবাদী সংগঠন ঘোষণা করে নিষেধাজ্ঞা আরোপ করা সহ মোট দশ দফা দাবি সম্মিলিত স্মারকলিপি  নলহাটি-২ ব্লকের বিডিওকে জমা দিল নলহাটি-২ ব্লকের ইমাম মোয়াজ্জেন কল্যাণ সমিতি। মাদ্রাসা, মুসল্লী, সাধারণ মানুষও এই মিছিলে পা মেলান। এই মিছিল কাঁটা গড়িয়া মোড় থেকে শুরু করে গোটা লোহাপুর বাজার হয়ে বিডিও অফিসে শেষ হয়। 

ইমাম মোয়াজ্জেন কল্যাণ সমিতির পক্ষে সামসর আলী ও শামসুল হক বলেনতবরেজ আনসারী, সানাউল সেখের মত অন্যান্য সংখ্যালঘু হত্যাকারীদের বিচার করতে হবে। এভাবে পিটিয়ে হত্যার মামলাগুলি ফাস্ট ট্র্যাক কোর্টের মাধ্যমে দ্রুত নিষ্পত্তি করতে হবে। দেশজুড়ে প্রশাসনিক স্তরে টোলফ্রি নাম্বারের মাধ্যমে পিটিয়ে সংখ্যালঘু ও দলিত সম্প্রদায়ের উপর হামলার দ্রুততর ব্যবস্থা নিতে হবে ও অপরাধীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে হবে। মাদ্রসার বিরুদ্ধে স্বরাষ্ট্রমন্ত্রীর বিষোদ্গার প্রত্যাহার করতে হবে। আক্রান্ত পরিবারকে ক্ষতিপূরণ হিসেবে ৫ কোটি টাকা দিয়ে হবে ও আক্রান্ত পরিবারকে সব রকম আইনী সহায়তা দিতে হবে। 

এদিনের মিছিল থেকে 'হিন্দু মুসলিম ভাই ভাই' স্লোগান দেওয়া হয়। এছাড়াও তালাক সহ লাভ জিহাদের নামে মানুষের উপর অত্যাচার চলবে না ইত্যাদি শ্লোগান দেওয়া হয়। শামসুল সাহেব জানান, অশুভ শক্তি সাম্প্রদায়িক সম্প্রীতির বাতাবরণ নষ্ট করছে আরএসএসের মত উগ্রবাদী সংগঠন। আর বিজেপি তাদের পৃষ্ঠপোষক। আমরা বাবা আম্বেদকরের সংবিধানকে নষ্ট হতে দেব না। এই দাবিগুলি নিয়ে নলহাটি-২ ব্লকের বিডিও রাজদ্বীপ শঙ্কর গৌতমের কাছে ডেপুটেশন জমা দেওয়া হয়। তিনি এই দাবিগুলি সংশ্লিষ্ট দপ্তরের কাছে পাঠিয়ে দেবেন বলে জানান।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only