শনিবার, ১৩ জুলাই, ২০১৯

গাছ লাগানোর জন্য সরকারি ছুটি !



জলবায়ু পরিবর্তন নিয়ে যখন বিশ্বে আলোচনা তুঙ্গে তখন তুর্কি এক যুবক বৃক্ষরোপন আন্দোলনের ডাক দিয়ে দেশটিতে সাড়া ফেলে। সম্প্রতি সোস্যাল মিডিয়ায় এনিস সাহিন নামে ওই যুবক বৃক্ষরোপন আন্দোলন নিয়ে একটি পোস্ট করে। সেখানে সে লেখে, চমৎকার একটি আইডিয়া পেয়েছি।মুসমিল প্রধান দেশ হিসাবে আমরা ঈদ-উল-ফিতর ও ঈদ-উল-আজহায় সরকারি ছুটি পাই। গাছ লাগানোর জন্য একটি সরকারি ছুটি হলে কেমন হয়? আসুন আমরা দেশের ৮কোটি ২০ লক্ষ মানুষ এক সঙ্গে ওই দিনটিতে গাছ লাগাই। পরবর্তী প্রজন্মের জন্য আমরা একটি সবুজ পৃথিবী রেখে যেতে চাই।

তার এ পোস্টে কয়েক ঘণ্টায় সাড়ে ৫ লক্ষ লাইক ও কমেন্ট পড়ে। এদের মধ্যে সরকারি আমলারা আছেন। এক পর্যায়ে এটি নজরে পড়ে তুরস্কের প্রেসিডেন্ট এরদোগানের।তিনি এনিসের এই পোস্টে দারুণ ভাবে উৎসাহিত হয়েছেন তিনিও। যুবকের এই প্রস্তাব তাঁর এত ভালো লেগেছে, যে তিনি সত্যি সত্যি সরকারি ছুটি ঘোষণার পরিকল্পনা নিয়েছেন।
তুর্কি প্রেসিডেন্ট সাহিনকে তার পোস্টের জন্য ধন্যবাদ দিয়ে বলেন, চমৎকার একটি আইডিয়া দিয়েছেন সাহিন। এ জন্য আপনাকে অশেষ ধন্যবাদ। শিগগির আমি আমার কর্মকর্তাদের সঙ্গে বসে গাছ লাগানোর জন্য একটি ছুটির দিন ঘোষণা করবো।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only