শনিবার, ২৭ জুলাই, ২০১৯

সিরীয় তিন বোনের বাঁচার লড়াইয়ের দৃশ্য এখন ভাইরাল



ধ্বংসস্তুপে আটকে থাকা তিন বোনের ছবি দেখে শিউরে উঠেছে গোটা বিশ্ব। সিরিয়ার ইদলিব প্রদেশের আরিহা শহরে বোমা বিস্ফোরণে ভেঙে গেছে একটি বাড়ি। ধ্বংসস্তূপের মধ্যেই আটকে পড়েছে তিন বোন।
এরই মধ্যে সবচেয়ে ছোট বোনকে বাঁচানোর আপ্রাণ চেষ্টা চালাচ্ছে বড় দুই বোন। প্রাণপণে চেপে ধরে রেখেছে আদরের বোনের জামা। আর তাদের ঠিক পিছনে আতঙ্কে মাথায় হাত দিয়ে দাঁড়িয়ে রয়েছেন এক ব্যক্তি। বুধবার এই ছবিটি তুলেছেন বাশার আল শেখ নামের এক সাংবাদিক। যুদ্ধ বিমান হামলার পরমুহূর্তে তোলা হয়েছে ছবিটি। এখন নেট দুনিয়ায় এই ছবিটি ভাইরাল।তবে তিন বোনের মধ্যে একজনের মৃত্যু হয়েছে।বাকি দুজনের অবস্থাও আশংকাজনক।

জানা গিয়েছে, পাঁচ বছর বয়সী রিহাম আল আব্দুল্লাহ ছোট বোনের সবুজ জামা ধরে রেখে নিজের জীবনের শেষ নিঃশ্বাস পর্যন্ত তাঁকে বাঁচানোর চেষ্টা চালিয়ে গিয়েছে। তাঁকে বাঁচানো না গেলেও ৭ মাস বয়সী তোউকা মাথায় গুরুতর আঘাত নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। তৃতীয় বোন দালিয়ার অবস্থা তুলনামূলকভাবে স্থিতিশীল। তবে তার বুকে অস্ত্রোপচার করতে হয়েছে । প্রসঙ্গত
, গত ১০ দিনে সিরিয়ায় দেশটির বিদ্রোহীদের দমনের নামে প্রেসিডেন্ট বাশার আল আসাদের অনুগত বাহিনীর বিমান হামলায় অন্তত ১০৩ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ২৬ শিশুও রয়েছে। সিরিয়ার বিভিন্ন স্কুল, হাসপাতাল, মার্কেট ও বেকারিতে আসাদ বাহিনীর হামলায় এসব মর্মান্তিক প্রাণহানির ঘটনা ঘটে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only