শুক্রবার, ১২ জুলাই, ২০১৯

৫০ হাজার লিটার জল নিয়ে চেন্নাই পৌছাল ট্রেন



চেন্নাই জলসংকট কপালে ভাঁজ ফেলে ছিল আন্তর্জাতিকমহলে। উদ্বেগ প্রকাশ করে ছিলেন হলিউড তারকা তথা পরিবেশকর্মী লিওনার্দো ডিক্যাপরিও। শহরটির জলসংকট কাটাতে এবার সরবরাহের সিন্ধান্ত নিয়ে ছিল তামিলনাডু সরকার। শুক্রবার প্রথম তামিলনাডুর ভেলোর জোলারপেট স্টেশন থেকে ৫০হাজার লিটার পানি নিয়ে চেন্নাইয়ে পৌঁছায়। বিকেলে ট্রেনটি চেন্নাই পৌঁছায় বলে জানিয়েছে সাউদার্ন রেলের কর্মকর্তারা ট্রেনটির প্রত্যেক ৫০টি ওয়াগনে ৫০ হাজার লিটার পানি রয়েছে

তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী পালানিস্বামী জানিয়েছেন, এমন সংকট কাটানোর জন্য চেন্নাইয়ে পানি পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই প্রকল্পে জন্য বরাদ্দ করা হয়েছে ৬৫ কোটি টাকা। প্রত্যক ট্রেনের যাত্রার জন্য ৮.৫ লক্ষ টাকা খরচ পড়বে।
‌‌‌‌‌‌‌
জানা গিয়েছে, বৃহস্পতিবারই ট্রেনটি  পৌঁছনোর কথা ছিল কিন্তু ট্যাঙ্ক রেলওয়ে স্টেশনের সংযোগরক্ষাকারী ভালভে লিক থাকায় এটি দেরিতে ছাড়ার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ  খরার জেরে চেন্নাইয়ের একাধিকা স্কুলে ছুটি ঘোষণা করা হয়েছে বিভিন্ন প্রতিষ্ঠান তাদের কর্মকর্তাদের বাড়িতে বসেই কাজ করার নির্দেশ দিয়েছে পরিস্থিতি মোকাবিলায় এই পন্থা কিছুটা  উপকারি হবে বলে মনে করছে  তামিলনাড়ু সরকার।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only