বুধবার, ১০ জুলাই, ২০১৯

কাটমানি ইস্যুতে ধুন্ধুমার বীরভূমের সদাইপুরে


কাটমানি বিক্ষোভকে কেন্দ্র করে কার্যত রণক্ষেত্র বীরভূমের সদাইপুর থানা এলাকার সাহাপুর গ্রাম। স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার বিকেলে স্থানীয় গ্রামবাসীরা ওই এলাকার তৃণমূল নেতা এনামুলের বাড়ি ঘেরাও করে বিক্ষোভ দেখান। সে সময় পুলিশকে অশান্তি নিয়ন্ত্রণে আনলেও বুধবার সকাল হতেই  রণক্ষেত্রের চেহারা নেয় সাহাপুর গ্রাম।

এদিন সকাল থেকে শেখ এনামুল ও তার লোকজনের বাড়ির চারপাশ থেকে এলোপাতাড়িভাবে এলাকাজুড়ে বোমাবাজি শুরু করে।পরে ঘটনাস্থলে পুলিশ পৌঁছালো পুলিশকে লক্ষ্য করে শুরু হয় বোমাবাজি। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ বোমাবাজির​ জন্য কিছুক্ষণের জন্য এলাকা কার্যত ধোঁয়ায় ঢেকে যায়। পরে সিউড়ি পুলিশ লাইন থেকে বিশাল পুলিশ বাহিনীকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
স্থানীয় বাসিন্দাদের মতে, এলাকায় প্রথম পুলিশ ঢুকতে গেলে পুলিশকে লক্ষ্য করে বোমা ছোড়া হয়। পরে বিশাল পুলিশ বাহিনীকে পুরো এলাকা ঘিরে ফেলে। এরপরই পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।ঘটনার জেরে এলাকার পরিস্থিতি থমথমে, চলছে পুলিশি টহল দাড়ি ।
প্রসঙ্গত বীরভূম জেলার বিভিন্ন এলাকায় মত সাহাপুর গ্রাম কাটমানি ইস্যুতে ও গোষ্ঠীদ্বন্দ্বের কারণে বার বার সংবাদ শিরোনামে এসেছে। কিছুদিন আগেই সাহাপুর এলাকার প্রধানকে বাড়িতে গিয়ে মারধরের অভিযোগ ওঠে অপর গোষ্ঠীর বিরুদ্ধে। সেই সাহাপুর কাটমানি ইস্যুতে আবার উত্তপ্ত হয়ে উঠল।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only