বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০১৯

কাশ্মীরে শান্তি ফেরাতে যে পরামর্শ দিলেন অমিত শাহ



এতদিন রাষ্ট্রপতি শাসনের মেয়াদ বৃদ্ধি করে কাশ্মীরে শান্তি প্রতিষ্ঠার পক্ষে কথা বলে এসছে মোদী সরকার। কাশ্মীরে শান্তি প্রতিষ্ঠা করা নিয়ে পরমার্শ দিলেন মোদীজির সহযোদ্ধা তথা স্বরাষ্ট্রমন্ত্রী  অমিত শাহ। জম্মু-কাশ্মীরের যুব সম্প্রদায়ের মন জিততে এবার কর্মসংস্থান বাড়ানোর পরামর্শ দিলেন অমিত শাহ। তাঁর মতে, কাশ্মীরি আওয়ামের ক্ষমতায়ন সেখানে শান্তি নিয়ে আসবে। ফলে তার জন্য উপত্যকায় কর্মসংস্থান বাড়ানোর প্রয়োজন রয়েছে। কাজের যোগান দিতে পারলেই সন্ত্রাসবাদ সেখানে আর ঠিকে থাকবে না বলে মনে করে ভারতের নয়া স্বরাষ্ট্রমন্ত্রী।

এছাড়া দুর্নীতিগ্রস্ত স্থানীয় বিচ্ছিন্নতাবাদী নেতাদের স্বরূপ কাশ্মীরবাসীর কাছে তুলে ধরতে চান তিনি। তাঁর মতে, এই সমস্তদের স্বরূপ সামনে এলেই সেখানকার যুব সম্প্রদায় এই সমস্ত নেতাদের থেকে মুখ ফিরিয়ে নেবে। তিনি আরও বলেন, বহু বছর ধরে সন্ত্রাসবাদের মধ্যে থেকে কাশ্মীরের মানুষ বর্তমানে ক্লান্ত হয়ে পড়েছেন। তাঁরা এখন এমন অবস্থার পরিবর্তন চান।

সম্প্রতি কাশ্মীরে ব্যাক টু ভিলেজ নামে একটি প্রকল্প চালু করেছে কেন্দ্রীয় সরকার। এই প্রকল্পে সরকারি আধিকারিকরা সেখানকার মোট ৪৪৮৩ গ্রাম পঞ্চায়েত এলাকায় দু-দিন ও এক রাত করে কাটাবেন।সেখানকার মানুষের অভাব-অভিযোগ বোঝার চেষ্টা করবেন।




একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only