মঙ্গলবার, ২ জুলাই, ২০১৯

জম্মু-কাশ্মীরে শাখা বিস্তার করবে আরএসএস




ভারতের যে জায়গাগুলিতে নিজেদের শক্তঘাঁটি গড়াতে পারেনি, সেই স্থানগুলিতে শাখা বিস্তারের সিদ্ধান্ত নিয়েছে আরএসএস। দক্ষিণ ভারত ছাড়াও এবার তাদের টার্গেট এবার জম্মু ও কাশ্মীর। সম্প্রতি ঝাঁসিতে হওয়া বৈঠকে এমনই সিদ্ধান্ত নেয় সংঘ। ২০২৪ লোকসভা ভোটকে সামনে রেখে দক্ষিণ ভারতে নিজেদের আধিপত্য বিস্তার করতে চাইছে আরএসএস। দক্ষিণ ভারতে কেরল, কর্নাটক এবং তামিলনাডুতে তারা কার্যকলাপ বাড়ানোর জন্য শাখা বিস্তার করবে তারা।

আরএসএস-এর কর্মকর্তারা জানিয়েছেন, আমরা আমাদের জন সমর্থন বাড়ানো জন্য এমন সিদ্ধান্ত নিয়েছিল। অ-হিন্দি ভাষী জনগণের কাছে পৌছে আরএসএস সম্পর্কে স্পষ্ট ধারণা দিতে চাই। আমরা ভাষার বাধা অগহ্য করে ওই সব রাজ্যে শাখা বাড়ানোর জন্য দৃঢ় সংকল্প নিয়েছি।

জানা গিয়েছে, এই ভাবে সংঘের শাখা বাড়িয়ে সংখ্যালঘিস্ট জম্মু ও কাশ্মীরে তাদের রাজনৈতিক আধিপত্য বিস্তার করা চেষ্ট করছে আরএসএস।তারা বলেছেন, হিন্দুত্বের প্রশ্ন নয়, জাতীয়তাবাদের প্রশ্ন। উপত্যকায় শাখা বাড়িয়ে কাশ্মীরিদের বোঝাতে চাই যে তারা এই দেশেরই অংশ। জাতীয়তাবাদ ধর্মের থেকেও বড়। বিশেষ করে সেখানকার যুবকদের মধ্যে এই বিষয়টি সম্পর্ক ছড়িয়ে দিতেই এই উদ্যোগ নেওয়া হচ্ছে।এই ভাবে কাশ্মীরিদের সঙ্গে দেশের সেতুবন্ধনে ঘটাবে বলে জানিয়েছে আরএসএস।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only