মঙ্গলবার, ৯ জুলাই, ২০১৯

ধর্মের নামে গণপিটুনি বন্ধের বিরুদ্ধে প্রতিবাদে পথে নামল ছাত্র সংগঠন

কৌশিক সালুই
 ভারতের সংবিধান রক্ষা, ধর্মের নামে গণপিটুনি বন্ধ এবং হিন্দু মুসলিম ধর্মের মানুষের মধ্যে সৌহার্দের পরিবেশ বজায় রাখতে পথে নামল  ডেমোক্রাট স্টুডেন্টস কনফেডারেশন অফ ইন্ডিয়া ছাত্র সংগঠন। মঙ্গলবার বীরভূমের সিউড়ি 2 ব্লকের পুরন্দপুর এ তাদের আয়োজিত মিছিলে পথে নামলেন বিভিন্ন ধর্ম বর্ণ পেশার মানুষজন।
   সম্প্রতি ঝাড়খন্ড রাজ্যে চোর অপবাদ দিয়ে তাবরেজ আনসারী নামে এক যুবককে পিটিয়ে খুন করে উগ্র হিন্দুত্ববাদীরা। এই ঘটনার বিরুদ্ধে সারাদেশে প্রতিবাদের ঝড় ওঠে। সেই প্রতিবাদ হলো এদিন পুরন্দরপুর এ। প্রায় 10 হাজার মানুষ জন এই প্রতিবাদ মিছিলে পা মেলান। তারা দাবি করতে থাকেন অবিলম্বে ওই ঘটনার প্রকৃত দোষী র মৃত্যুদণ্ড দিতে হবে, ভারতীয় সংবিধান সকল ধর্মের সকল বর্ণের মানুষের জন্য তা মেনে চলতে হবে সকলকে, এ ভারত বর্ষ চিরকাল সমস্ত ধর্মের মানুষ পাশাপাশি বসবাস করে এসেছেন সৌহার্দের পরিবেশে। সেই পরিবেশ বজায় রাখতে হবে।
ওই ছাত্র সংগঠনের রাজ্য সম্পাদক আরিয়ান সুলতান বলেন, সুশীল সমাজের ছাত্র ছাত্রী ও বিভিন্ন পেশায় যুক্ত হিন্দু মুসলিম এর প্রতিবাদ মিছিল করে দিন পা মেলান। আমাদের দাবি উগ্র হিন্দুত্ববাদী রা যেভাবে সংখ্যালঘু মানুষকে পিটিয়ে মেরে ফেলেছে তা অবিলম্বে বন্ধ করতে হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only