শনিবার, ২০ জুলাই, ২০১৯

নিকাশী অপরিচ্ছন্ন, প্রশাসনের টনক নাড়াতে প্রতিকী নিকাশী নালা সাজলেন ব্যবসায়ী!




শাহজাহান আলী,  কেশিয়াড়ী: এলাকায় নিকাশী ব্যবস্থার বেহাল দশ। প্লাস্টিক আবর্জনা পড়ে পড়ে নালার জল উচছে ওঠার উপক্রম। প্রশাসনিক পর্যাপ্ত নজরদারীর অভাবে পশ্চিম মেদিনীপুরের কেশিয়াড়ীতে এখন নিকাশী ব্যবস্থার এমনই বেহালদশা৷ বর্ষার আগেই এই নালাগুলি পরিচ্ছন্ন না হলে পরিবেশ আরও বিষাক্ত হতে পারে, এমনই ভাবতে শুরু করে ছিলেন এলাকার মানুষ।

তাই প্রশাসনের টনক নাড়াতে অভিনব পথ বেঁচে নিলেন কেশিয়াড়ীর এক ব্যবসায়ী তপন দাস ৷ রং ও পরিত্যক্ত প্লাস্টিক দিয়ে নিজেই সাজলেন অপরিচ্ছন্ন নিকাশী নালা।এরপর মাইকিং করে এলাকায় ঘুরে ঘুরে নিকাশী নালা পরিচ্ছন্নতার বার্তা দিলেন। তার এই প্রচার কিছু সাধারণ মানুষ পর্যন্ত থেমে থাকেনি জনপ্রতিনিধি, ও প্রশাসনের কর্তাদের উদ্দেশ্যেও তিনি এই ভাবে প্রতীকী নালা সেজে প্রচার চালাচ্ছে৷ সেই সঙ্গে যথেচ্ছ প্লাস্টিক ব্যবহারের বিষয়েও সচেতন করলেন সকলকে ৷


শুক্রবার দুপুরে তপনবাবুর এই নতুন ধরনের প্রতিকী প্রতিবাদ দেখে অনেকেই হতভম্ভ৷ তপন বাবু বলেন- প্রশাসনের কর্তা থেকে জনপ্রতিনিধি সকলকেই ব্যবসায়ীদের পক্ষ থেকে জানানো হয়েছে৷ তবুও তাদের নজর ঘোরেনি৷সাধারন মানুষও যথেচ্ছ প্লাস্টিক ব্যবহারের করে নিকাশীগুলিকে বুঝিয়ে ফেলেছে৷ তাই প্রশাসনিক কর্তাসহ নেতা,মন্ত্রী সবার জন্য আমার এই প্রতিকী প্রতিবাদ৷ রক্ষা করা হোক নর্দমার, নিয়মিত পরিষ্কার হোক। সাধারণ মানুষও তপনবাবু এমন অভিনব প্রতিবাদে সাড়া দিয়েছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only