শুক্রবার, ৫ জুলাই, ২০১৯

লাভপুর বিস্ফোরণ কাণ্ডে অভিযুক্ত তিন বিজেপি কর্মীর পাঁচ দিনের পুলিশি হেফাজত

দেবশ্রী মজুমদার, লাভপুর, ০৬ জুলাই: লাভপুর বিস্ফোরণ কাণ্ডে অভিযুক্ত তিন বিজেপি কর্মীর পাঁচ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিল বোলপুর আদালত।
যদিও, এই ঘটনাকে রাজনৈতিক চক্রান্ত বলে দাবি করেছেন বিজেপির জেলা সহ সভাপতি ও বিশিষ্ট আইনজীবী দিলীপ ঘোষ। তিনি বলেন, রাজনৈতিক চক্রান্ত করে তিনজন বিজেপি কর্মীকে পুলিশ ধরেছে। পুলিশ ও তৃণমূল মিলে বাংলা থেকে বিজেপিকে তাড়ানোর চেষ্টা করছে। যদিও তাতে তাঁরা সফল হবেন না। আমার প্রশ্ন পুলিশ ক‍্যাম্পের প্রহরায় যে উপস্বাস্থ্য কেন্দ্র সেখানে বোমা মজুত কী করে হল? তাছাড়া ওই স্বাস্থ্য কেন্দ্রে কাঠের ব‍্যবসায়ী এক তৃণমূল নেতা কাঠ রাখতেন, তাঁকে পুলিশ গ্রেফতার না করে বিজেপি কর্মীদের কেন গ্রেফতার করল।
আদালত সূত্রে জানা গেছে, এদিন ধৃতদের আদালতে তোলা হয়। পুলিশের তরফে তাদের ১২ দিনের পুলিশি হেফাজত চাওয়া হয়। কিন্তু তাদের ৫ দিনের পুলিশি হেফাজত মঞ্জুর করে আদালত। উত্তম ধীবর, সেখ আরিফ উদ্দিন সহ মোট তিনজনকে গ্রেফতার করে পুলিশ। অভিযুক্তদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ২৮৬, ৪২৭ ও বিস্ফোরক ধারা ৩৪ অনুযায়ী মামলা দায়ের করা হয়েছে। লাঘাটার বাসিন্দা সেখ আরিফ উদ্দিন জানান, বিজেপি কর্মী হওয়ায় তাঁকে ফাঁসানো হয়েছে। এদিন বিজেপি কর্মীরা এই গ্রেফতারের প্রতিবাদে লাভপুর থানার সামনে বিক্ষোভ দেখায়।
লাভপুরের দাঁড়কা পঞ্চায়েতের মিরবাঁধ গ্রামে। সেখানে গ্রামীন হাসপাতালের পরিত্যক্ত কোয়ার্টারে মজুত করা বোমা ফেটে উড়ে গেল ছাদ। বিস্ফোরণের তীব্রতা এতও বেশি ছিল যে ওই কোয়ার্টারের দুটো দেওয়াল পুরোপুরি বিধ্বস্ত ওই বিল্ডিংয়ের বাকি  অংশ ভেঙে পড়েছে। বাকি দুটি পরিত্যক্ত কোয়ার্টারের অবস্থাও খারাপ এই বিস্ফোরণের জেরে। বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল যে পাশের বাড়ির ছাদ ভেঙে ঘুমন্ত অবস্থায় গায়ে পরে আহত হয়ে এক ব্যাক্তি। ছাদ থেকে পড়ে যায় সিলিং ফ্যান। এলাকা জুড়ে তীব্র আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে। এই হাসপাতালের মধ্যে অঙ্গনওয়ারি কেন্দ্র। যেখানে কচিকাঁচাদের ভিড় হয় প্রতিদিন সকালে। অকুস্থল থেকে প্রায় পঞ্চাশ ফুট দূরে অর্থাৎ নাকের ডগায় পুলিশের ‍ক্যাম্প। সকালে বিস্ফোরণ হলে অনেক শিশু মারা পড়ত সে কথা ভেবেই আতঙ্কিত এলাকার মানুষ।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only