সোমবার, ২৯ জুলাই, ২০১৯

গরুর ধর্মীয় পরিচয় আছে !


লখনউ, ২৯ জুলাই: গরুরও আছে ধর্মীয় পরিচয়! এতোদিন তা জানতেন কি? নিশ্চয় না! তাহলে জেনে রাখুন, গরু হিন্দু ধর্মাবলম্বী। নতুন এই পরিচয় দিলেন উত্তরপ্রদেশের বারাবাঁকির বিজেপি নেতা রঞ্জিত শ্রীবাস্তব।
হিন্দু ধর্মাবলম্বীরা অনেকেই গরুকে দেবতা রূপে পুজো করে থাকেন। তবে গরুকে নিয়ে বাড়াবাড়ি সবচেয়ে বেশি যেন গেরুয়া শিবিরের সদস্যদের। এবার পদ্মশিবিরের এক নেতা গরুকে দিলেন ধর্মীয় পরিচয়। বারাবাঁকির বিজেপি নেতা রঞ্জিত শ্রীবাস্তবের মতে, "গরু মারা গেলে তার দেহ মাটিতে পুঁতে দেওয়া হয়। এর সঙ্গে মিল রয়েছে মুসলিমদের রীতির। কিন্তু গরু হিন্দুধর্মাবলম্বী। তাই তার নিথর দেহ পোড়ানো উচিত।" তিনি আরও বলেন, আমি মুখ্যমন্ত্রী যোগীজিকে অনুরোধ করব, এই বিষয়টিতে নজর দেওয়ার জন্য।এর পাশাপাশি দাবি জানাব, গরুদের দাহ করার জন্য আলাদা শ্মশান তৈরির। সেখানে ব্যবস্থা থাকতে হবে বৈদ্যুতিন চুল্লিরও।"
নেতার আরও দাবি, মুসলিমদের বাড়ি থেকে গরু নিয়ে নিতে হবে। আমাদের পরিবার থেকে কোনও মেয়ে মুসলিম পরিবারে গেলে, আমরা বলি লাভ জিহাদ। গো মাতার ক্ষেত্রে তেমনটা ভাবি না কেন? যে কোনও মূল্যে মুসলিমদের বাড়ি থেকে গরু ফিরিয়ে আনতেই হবে।'নেতার এই অদ্ভুত ও হাস্যকর মন্তব্যে অস্বস্তি বেড়েছে দলের।বিরোধীরা নেতার মন্তব্যকে লুফে নিয়ে ইতিমধ্যেই শুরু করেছে সমালোচনা।  

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only