মঙ্গলবার, ৯ জুলাই, ২০১৯

রেকর্ড বৃষ্টিতে হোয়াইট হাউসে পানি!

মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে এক ঘণ্টার রেকর্ড পরিমাণ বৃষ্টিতে গোটা এলাকা প্লাবিত হয়েছে। পানি ঢুকে পেড়েছে হোয়াইট হাউসের বেসমেন্টে। দেশটির জাতীয় আবহাওয়া দফতর সবাইকে সতর্ক করে বলেছে, ‘বিপজ্জনক পরিস্থিতির সৃষ্টি হয়েছে। সবারই উঁচু জায়গায় আশ্রয় নেওয়া প্রয়োজন।’
গতকাল সোমবার সকাল ৯টা থেকে ১০টার মধ্যে রেগন ন্যাশনাল এয়ারপোর্ট এলাকায় ৩.৫ ইঞ্চি বৃষ্টি হওয়ায় পানি জমে গেছে। এর আগে ১৯৫৮ সালে এক ঘণ্টায় ২.২ ইঞ্চি বৃষ্টিপাত হয়েছিল।
১৮৭১ সালের পর গতকালের বৃষ্টি নিয়ে সপ্তমবার জুলাই মাসে রেকর্ড পরিমাণ বৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন জাতীয় আবহাওয়া দফতরের আবহাওয়াবিদ মার্ক চেনার্ড। তিনি বলেন, আরলিংটন ও ভার্জিনিয়াতেও সকাল ৯টা থেকে ১০ পর্যন্ত প্রায় ৫ ইঞ্চি বৃষ্টিপাত হয়েছে। মেট্রো স্টেশনগুলোতে সিলিংয়ের মাধ্যমে ভেতরে পানি ঢুকে গেছে। সে কারণে সেবা ব্যাহত হচ্ছে। পানি ঢুকে যাওয়ায় ওয়াশিংটনের জাদুঘর ও স্মৃতি সংগ্রহশালাগুলো বন্ধ করে দেওয়া হয়েছে।
ওয়াশিংটন ডিসির ফায়ার সার্ভিস ও জরুরি সেবা বিভাগ জানিয়েছে, পানিতে বেশ কয়েকটি গাড়ির চালক আটকা পড়েন। এমন ১৫ জন গাড়ির চালককে উদ্ধার করা হয়েছে।


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only