বুধবার, ২৪ জুলাই, ২০১৯

বনগাঁয় ফের বিপাকে পড়লেন বিজেপি নেতা, ২০ বছরের পুরোনো খুনের মামলা চালু


পুবের কলম প্রতিবেদক, বনগাঁ :  উত্তর ২৪ পরগণার বনগাঁয় ফের বিপাকে পড়লেন বিজেপি নেতা দেবদাস মণ্ডল। বনগাঁ মতিগঞ্জের বাসিন্দা দেবদাস বাবু বিজেপির বারাসত সাংগঠনিক জেলার সহ-সভাপতি। গত ১৬ জুলাই তাঁর  বিরুদ্ধে বনগাঁ পৌরসভার  দীপালি বিশ্বাস নামে তৃণমূলের এক কাউন্সিলর শ্লীলতাহানির অভিযোগ দায়ের করায় একাধিক ধারায় মামলা রুজু হয়েছে। এবার প্রায় ২০ বছরের পুরোনো এক খুনের মামলা চালু হওয়ায় দেবদাস বাবু ও বিজেপির মধ্যে অস্বস্তি বেড়েছে।

বুধবার এই বিষয়ে বনগাঁ মহকুমা আদালতের সরকারি আইনজীবী সমীর দাস বলেন, ‘১৯৯৯ সালের নভেম্বরে  বনগাঁর মতিগঞ্জের বাসিন্দা সূর্য হত্যার ঘটনা ঘটেছিল। সেই সময় ওই ঘটনায় বনগাঁ জুড়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়। এর মূল অভিযুক্ত দেবদাস মণ্ডলসহ আরও যারা ছিল তাদেরকে পুলিশ গ্রেফতার করেছিল। বেশ কিছুদিন ধরে জেল হেফাজতে থাকার পরে তারা জামিন পান। পরবর্তীতে ওই মামলার রেকর্ডপত্র হারিয়ে যায়। কী কারণে রেকর্ড আউট হয়ে যায় আমরা জানি না। নিহত সূর্যের ভাই মঙ্গলবার আদালতে এসে একটা পিটিশন দিয়ে জবানবন্দিতে তার দাদার খুনের বিচার পাচ্ছেন না বলে জানান। সেই পরিপ্রেক্ষিতে বনগাঁ আদালতের এসিজেএম অর্ডার দিয়েছেন  আগামী ৩০ জুলাইয়ের মধ্যে রেকর্ড খুঁজে বের করে  অবিলম্বে ওই কেস ট্রায়ালে বসাতে হবে। আদালতের জি, আর সেকশনের দায়িত্ব থাকে এসডিপিও সাহেবের। সেই পরিপ্রেক্ষিতে এসডিপিও, বনগাঁ থানার আইসি ও কোর্ট ইনস্পেক্টর-সহ অন্যরা তদন্ত করেন। যদি এসংক্রান্ত নথি খুঁজে না পাওয়া যায় কোন কোন কর্মী এরসঙ্গে যুক্ত আছে সেই ব্যাপারে সুয়োমোটো মামলা করে অভিযুক্তদের জেল হেফাজতে নিয়ে ওই রেকর্ড যাতে বেরোয় আমরা তার ব্যবস্থা করব।’

বনগাঁর ওই হত্যা মামলার যাতে পনেরো দিনের মধ্যে  বিচারে এনে ছয় মাসের মধ্যে আসামীদের দৃষ্টান্তমূলক শাস্তি হয় সেটাই আমরা চাই বলেও সরকারি আইনজীবী সমীর দাস মন্তব্য করেন। সব মিলিয়ে কুড়ি বছর আগেকার পুরোনো মামলা নিয়ে নাড়াচাড়া শুরু হওয়ায় বিজেপি নেতা দেবদাস মণ্ডল নতুন করে বিড়ম্বনায় পড়লেন বলে বিশ্লেষকরা মনে করছেন।

এই প্রসঙ্গে অভিযুক্ত বিজেপি নেতা দেবদাস মণ্ডল বলেন, ১৯৯৯ সালের ওই মামলায় তিনি জামিনে আছেন। তাঁকে মিথ্যে মামলায় ফাঁসানো হয়েছিল। সেদিনও তিনি নির্দোষ ছিলেন, আজও নির্দোষ আছেন এবং সত্যের জয় হবে বলেও দেবদাস বাবু মন্তব্য করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only