বৃহস্পতিবার, ১ আগস্ট, ২০১৯

নিহত লাদেন পুত্র হামজা!


এক বিমান হামলায় নিহত হয়েছে ওসামা বিন লাদেনের উত্তরসূরী হামজা বিন লাদেন। এমনটাই দাবি করেছেন ৩ মার্কিন কর্মকর্তা। কিন্তু কোথায়, কখন, কাদের বিমান হামলায় লাদেনের এই উত্তরসূরীর মৃত্যু হয়েছে সে সম্পর্ক কোনও তথ্য পেন্টাগন এখনও প্রকাশ করেনি। এই বিমান হামলায় আদৌ আমেরিকার কোনও হাত ছিল কি না তাও স্পষ্টত নিশ্চিত করেননি কর্মকর্তারা। এদিকে হামজার নিহত হওয়ার বিষয়ে প্রেসিডেন্ট ট্রাম্পকে জিজ্ঞাসা করা হলে তিনি উত্তরে বলেছেন, আমি এ বিষয়ে কোনও মন্তব্য করতে চাই না।

আমেরিকা স্পষ্টত কিছু না বলায় মার্কিন এই তিন কর্মকর্তার দাবি নিয়ে ধোঁয়াশা দেখা দিচ্ছে।আল-কায়দা প্রধান লাদেনকে পাকিস্তানে অ্যাবটাবাদে খতম করার পর তার কনিষ্টতম পুত্র আমেরিকার মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়ে ছিল। মাত্র ১১ বছর বয়সে হামজা আমেরিকাকে ধ্বংস করে নেওয়ার অঙ্গীকার নেয়। বাবার মৃত্যুর প্রতিশোধ নেবে বলে তাকে বারবার হুমকি দিতেও শোনা গিয়েছে। তাই আমেরিকার কাছে ত্রাশ হয়ে উঠে ছিল হামজা। কিন্তু এখনও পর্যন্ত হামজার
নেতৃত্ব কোনও সন্ত্রাসী হামলা হয়নি।

গত বছর আরব উপদ্বীপে লোকজনকে বিদ্রোহের আহ্বান জানিয়ে ছিল হামজা। তাতে সৌদি আরবকেও হুমকি দেয় সে।এরপর মার্চ মাসে হামজার নাগরিকত্ব বাতিল করে সৌদি। এরপর হামজার খোঁজ দিতে পারলে ১০ লক্ষ ডলার পুরস্কার ঘোষণা করে আমেরিকা।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only