রবিবার, ৪ আগস্ট, ২০১৯

দারুল উলুম দেওবন্দে পুলিশি অভিযান



দারুল উলুম দেওবন্দে পুলিশি অভিযান




পুবের কলম ওয়েব ডেস্ক:

উত্তর প্রদেশে অবস্থিত দারুল উলুম দেওবন্দে পুলিশি অভিযান চালিয়েছে  বিজেপির নেতৃত্বাধীন রাজ্য সরকার।
এসময় সরকারি অনুমতি না নিয়ে ভবন নির্মাণের অজুহাত দেখিয়ে এই অভিযান পরিচালিত করা হয়েছে।
পুলিশের তল্লাসির সময় জেলা প্রশাসক অলোক পান্ডে, পুলিশের এসএসপি দীনেশ কুমার ও পুলিশ প্রশাসনের একাধিক কর্মকর্তা ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। তদন্তকারীদল দারুল উলুম দেওবন্দের সীমানায় নির্মাণাধীন শাইখুল হিন্দ লাইব্রেরির উপরে ভবন  নির্মাণের বিষয়ে অনুসন্ধান করেন।

এর আগে স্থানীয় প্রশাসনের পক্ষ ডিএম অলোক কুমার পান্ডে দারুল উলুম দেওবন্দের মুহতামিম মুফতী আবুল কাসেম নোমানীকে গত ২৬ শে জুন ২০১৯ ভবন নির্মানের অনুমতিপত্র, এনওস এবং হেলিপোর্ট নির্মান সম্পর্কিত যাততীয় তথ্য এক সপ্তাহের মধ্যে দেয়ার জন্য নোটিশ পাঠায়।
দেওবন্দের মুহতামিম মুফতী আবুল কাসেম নোমানী গত ৪ জুলাই ২০১৯ লিখিতভাবে শুধুমাত্র এতটুকু জবাব দিয়েছে যে, লাইব্রেরি ভবনের উপরে কোন ভবন বা  হেলিপোর্ট নির্মান করা হচ্ছে না।
পরে গত ২০শে জুলাই ২০১৯ দ্বিতীয়বার মুহতামিম বরাবর নোটিশ জারি করে নির্মাণাধীন লাইব্রেরি ভবনের যাবতীয় তথ্যাদি চাওয়া হয়েছে।
সে নোটিশে বলা হয়, নির্দিষ্ট সময়ের মধ্যে প্রয়োজনীয় তথ্য পাওয়া না গেলে আর বি ও আইন ১৯৫৮ অনুযায়ী দারুল উলুম দেওবন্দের সীমানায় চলমান নির্মাণ কার্যক্রম বন্ধ করে দেওয়া হবে। তারই ধারবাহিকতায় স্থানীয় প্রশাসন দারুল উলুম দেওবন্দে তল্লাশি চলায় এবং লাইব্রেরির নির্মাণ কাজ বন্ধ করে দেয়।
দারুল উলুম দেবন্দের পক্ষ থেকে বলা হয়েছে, ইতোমধ্যে মাদ্রাসার কোন নির্মাণ কাজের জন্য প্রশাসনিক অনুমতির প্রয়োজন হয়নি, তাই লাইব্রেরি ভবনের নির্মাণের জন্য কোন অনুমতি নেয়া হয়নি। যেহেতু সরকার অনুমতি পত্র চাইছে, তাই নতুন করে অনুমতি নেওয়া হবে ভবন নির্মাণের।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only