বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০১৯

অনলাইনে বিক্রি হলো মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির ৪০ তলা বাড়ি!



                      

   পুবের কলম ওয়েব  ডেস্ক:

ডিজিটাল যুগে এসে ঘরে বসেই কেনা-বেচা করছেন অনেকে। মার্ট, শপিংমলে যাওয়ার শ্রমটা যেন এখন অসহ্য। ড্রয়িংরুমের সোফায় বসে টিভি দেখতে দেখতে স্মার্টফোনেই নিজের পছন্দের জামা, জুতো, প্রসাধনী কিনে ফেলেন অনেকে।
কিন্তু তাই বলে আস্ত এক ইমারত অনলাইলে কেনা চারটিখানি কথা নয়। তাও আবার ৪০ তলা ভবন! ২০ আগস্ট) এমনটাই ঘটল চীনের রাজধানী বেইজিংয়ে।
সেখানে ৪০ তলা একটি ভবন অনলাইনে বিক্রি হয়েছে। মঙ্গলবার নিলামের মাধ্যমে  ভারতীয় মুদ্রায় ৬৭ হাজার ১০০ কোটি টাকারও বেশি দামে ভবনটি কিনে নেন। 
অনলাইনে কেনা-বেচার প্রখ্যাত ওয়েবসাইট আলিবাবায় নিলামে তোলা হয় ভবনটি। আর নিলামের তোলার মাত্র ২৪ ঘণ্টার মধ্যে বিক্রি হয় এটি।
বেশ কিছু চীনা সংবাদমাধ্যমে প্রকাশ, ভবনটির মালিক মৃত্যুদণ্ডপ্রাপ্ত এক ফেরারি আসামির। ২০১৪ সালে দুর্নীতির দায়ে চীনা ধনকুবের গুয়ো ওয়েঙ্গুইকে মৃত্যুদণ্ডের রায় দিয়েছিল দেশটির আদালত। রায় শোনার পর পরই দেশ ছেড়ে মার্কিন যুক্তরাষ্ট্রে পালিয়ে যান ওয়েঙ্গুই।
, অনলাইন বিক্রিত ৪০ তলা এই ভবনটির নাম পাঙ্গু প্লাজা। এটি ২০০৮ সালের অলিম্পিক ভেন্যু বার্ডস নেস্টের পাশেই অবস্থিত। ইউচেং ঝিয়ে নামের একটি কোম্পানি ৭৩৪ মিলিয়ন মার্কিন ডলারে ভবনটি কিনে নেয়।
প্রসঙ্গত, পাঙ্গু প্লাজা চলচ্চিত্রপ্রেমীর কাছে বেশ পরিচিত। ২০১৪ সালের বিখ্যাত হলিউড সিনেমা ‘ট্রান্সফর্মারস: এইজ অব এক্সটিংশন’-এর বেশ কয়েকটি দৃশ্যে এই ভবনটি দেখানো হয়েছিল।

 





একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only