মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০১৯

জাল ন্যাশনাল সেভিংস সার্টিফিকেট! গ্রেফতার অভিযুক্ত

কৌশিক সালুই, বীরভূম, ২৭ আগস্ট:-  জাল ন্যাশনাল সেভিংস সার্টিফিকেট জমা দিয়ে ব্যাংক থেকে লোন নিতে গিয়ে হাতেনাতে ধরা পড়লেন এক ব্যক্তি। ঘটনাটি ঘটেছে বীরভূমের সিউড়ি শহরের একটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকে। অভিযোগের ভিত্তিতে জালিয়াতকে গ্রেফতার করেছে পুলিশ।

ব্যাংক সূত্রে জানা গিয়েছে ধৃত ব্যক্তি হলেন সিউড়ির বাসিন্দা সঞ্জয় চৌধুরী। অভিযোগ  দিন কয়েক আগে ৩০ লক্ষ ২০ হাজার টাকা মূল্যের ৩০২ টি এন এস সি সার্টিফিকেট নিয়ে একটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকের ব্রাঞ্চে যান এবং  আরো প্রয়োজনীয় কাগজপত্র দিয়ে ব্যাংকের কাছে ২২ লক্ষ টাকা ঋণ চায়। ওই এনএসসি সার্টিফিকেট গুলি বিহারের বক্সার জেলার ব্রম্ভপুর এর পোস্ট অফিসের।

ঋণ মঞ্জুর করার আগে যে ডকোমেন্টস ব্যাংকে দিয়েছিল তা যাচাই করে নিতে ব্যাংক যোগাযোগ করে সিউড়ি পোস্ট অফিসের সাথে। আর সেখানে গিয়েই ব্যাংক কর্তৃপক্ষ জানতে পারে যে এন এস সি সার্টিফিকেট ব্যাংকে জমা দিয়েছে সবগুলি জাল সার্টিফিকেট। এরপর ব্যাংকের ম্যানেজার রিচা কুমারি ফোন করে ব্যাংকে ডাকে সঞ্জয়কে, সাথে সাথে খবর দেয় সিউড়ি থানায়। সঞ্জয় ব্যাঙ্কে এলে সিউড়ি থানার পুলিশ তাকে গ্রেফতার করে। ঘটনার সাথে আর কেউ যুক্ত রয়েছে কিনা, বা কোন চক্র চলছে কিনা সমস্ত দিক খতিয়ে দেখছে সিউড়ি থানার পুলিশ। ব্যাংকের ম্যানেজার রিচা কুমারী বলেন, নতুন গ্রাহক ছিল অ্যাকাউন্ট করার পর লোন এর প্রয়োজনীয় সিকিউরিটি ডিপোজিটের এনএসসির কাগজপত্রগুলির যাচাই করার সময় সিউড়ি ডাকঘরে জানা যায় সবগুলি জাল। থানায় অভিযোগ দায়ের করেছি এবং অভিযুক্তকে গ্রেফতার করেছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only