রবিবার, ১৮ আগস্ট, ২০১৯

জেএনইউয়ের নাম হওয়া উচিত এমএনইউ, দাবি বিজেপি সাংসদের

নাম পালটানোতে বিজেপি দলটির লোকজনের জুড়ি মেলা ভার। দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের (জেএনইউ) নাম রাখা হোক প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নামে, এই দাবি তুললেন বিজেপি সাংসদ হংস রাজ হংস। শনিবার জেএনইউয়ের এক অনুষ্ঠানে হাজির হয়ে এই দাবি তোলেন গায়ক তথা উত্তর-পশ্চিম দিল্লি কেন্দ্রের বিজেপি সাংসদ হংস রাজ হংস।স্বভাবতই তাঁর এই দাবি ঘিরে তৈরি হয়েছে বিতর্ক।
বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠানে হংস রাজ বলেন, ৩৭০ ধারা উঠে যাওয়ার পর কাশ্মীর প্রকৃত অর্থেই স্বর্গে পরিণত হবে। প্রার্থনা করি, কাশ্মীরে যেন আর হিংসা না হয়, সবাই ভালো থাকুন। এই ঐতিহাসিক সিদ্ধান্ত নেওয়ার জন্য প্রধানমন্ত্রী মোদিকে ধন্যবাদ জানান তিনি। এরপরই তিনি বলেন, এর জন্য প্রধানমন্ত্রীর বিশেষ ধন্যবাদ প্রাপ্য। তাঁর নামে তো কিছু হওয়া উচিত। জেএনইউয়ের নাম হওয়া উচিত এমএনইউ।মোদি নরেন্দ্র বিশ্ববিদ্যালয়।
প্রসঙ্গত, জেএনইউ বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ গত কয়েক বছরে বারবারই সমালোচনা করেছে কেন্দ্রের বিজেপি সরকারের। বিভিন্ন ইস্যুতে আক্রমণ করেছে খোদ প্রধানমন্ত্রীকে।দেশদ্রোহিতার অভিযোগ রয়েছে ক্যাম্পাসের ছাত্রনেতা কানহাইয়া কুমার, শেহলা রশিদ, খালিদদের বিরুদ্ধে। এবার সেই বিশ্ববিদ্যালয়েরই নাম প্রধানমন্ত্রীর নামে করার জন্য বিজেপি সাংসদের যে প্রস্তাব তা নিয়েও শোরগোল শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only